suchitra sen

Suchitra-Raima: সপ্তাহান্তের সন্ধ্যায় মহানায়িকাকে মনে করালেন রাইমা

কালো কাঁধ খোলা পোশাকে রাইমা স্বচ্ছন্দ। টুপির ফাঁকে জীবন্ত তাঁর গভীর চোখ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ২১:৫৮
সুচিত্রা সেন এবং রাইমা সেন

সুচিত্রা সেন এবং রাইমা সেন

শুক্রবার মানেই সপ্তাহান্তের শুরু। সারা সপ্তাহ ব্যস্ত থাকার পরে এই বারে নেটমাধ্যমে অনুরাগীদের মুখোমুখি হন। নেটাগরিকদের সঙ্গে স্মৃতির পাতা উল্টে দেখেন। তেমনই স্বর্ণযুগের এক টুকরো স্মৃতি একুশ শতকে ফিরিয়ে আনলেন রাইমা সেন। দিদা সুচিত্রা সেনের ভঙ্গিতে মাথায় বড় টুপি পরে ছবি তুললেন। রঙিন ছবি ভাগ করে নিলেন ইনস্টাগ্রামের পাতায়। সাদা-কালো ছবি দিলেন ইনস্টাগ্রাম স্টোরিতে। ছবি বলছে— ভঙ্গিতে, চোখের ইশারায় রাইমা যেন হুবহু মহানায়িকা!

চিত্রগ্রাহক তথাগত ঘোষের ক্যামেরায় প্রায়ই ধরা দেন রাইমা। শুক্রবারের ছবিটিও তথাগতের তুলে দেওয়া। এই ছবিতেও তিনি যেমন সাহসী, তেমনই মোহময়ী। ঠিক সুচিত্রা যেমন তাঁর সময়ে স্থিরচিত্রে হাস্যে-লাস্যে, বিভঙ্গে-কটাক্ষে ‘সাহসিনী’ হয়েছিলেন। ফটোশ্যুটে কালো কাঁধ খোলা পোশাক রাইমা বেছে নিয়েছেন। সঙ্গী মানানসই রূপসজ্জা আর বড় টুপি। যার ফাঁক দিয়ে জীবন্ত তাঁর কাজল কালো গভীর চোখ।

Advertisement

নেটাগরিকেরা সেই চোখ দেখেই নেশাতুর! মন্তব্য বিভাগে অনেকে লিখেছেন, ‘তোমার চোখে দেখলে নেশা হয়ে যায়।’ আগুন এবং ভালবাসার চিহ্ন এঁকে অনেকে বুঝিয়েছেন, অভিনেত্রী আগুনের মতোই জ্বলছেন। কারও দাবি, মহানায়িকার অনেক গুণ তাঁর মধ্যেও রয়েছেন। তাই অনুরাগী রাইমার অন্ধ ভক্ত।

কিছু দিন আগে এ ভাবেই নেটমাধ্যমে মহানায়ক উত্তমকুমারের স্মৃতি উসকে দিয়েছেন তাঁর নাতি গৌরব চট্টোপাধ্যায়। গোয়ায় বেড়াতে গিয়ে দাদুর মতোই অন্তর্বাস পরে খালি গায়ে ছবি তুলেছিলেন তিনি। ঠিক যে পোশাকে, যে ভাবে মহানায়ক শরীরচর্চা করতেন। সেই ভঙ্গিমাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement