Sonu Sood

আকাশছোঁয়া দামের ইনজেকশন! শিশুর প্রাণ বাঁচাতে বড় পদক্ষেপ সোনু সুদের

এ বার এক শিশুর জীবন বাঁচানোর জন্য বিশ্বের সবচেয়ে দামি ইনজেকশনের ব্যবস্থা করলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২০:১৮
Sonu Sood arranged world’s most expensive injection worth Rs 17 cr to save an infant\\\\\\\'s life

সোনু সুদ। ছবি-সংগৃহীত।

বিপদে মানুষের পাশে বার বার দাঁড়ান অভিনেতা সোনু সুদ। এ বার এক শিশুর জীবন বাঁচানোর জন্য বিশ্বের সব চেয়ে দামি ইনজেকশনের ব্যবস্থা করলেন তিনি। সেই ইনজেকশেনর দাম ১৭ কোটি টাকা বলে জানা যাচ্ছে।

Advertisement

জয়পুরের এই শিশুটি ‘স্পাইনাল মাসকুলার অ্যাট্রফি টাইপ-২’ রোগে আক্রান্ত। পেশির সঞ্চালনকে নিয়ন্ত্রণ করে যে মোটর নিউরোন, তা নষ্ট হওয়ার কারণেই মেরুদণ্ডের এই বিরল রোগ হয়। এই রোগের চিকিৎসা খুবই খরচসারপেক্ষ। ২২ মাসের এই শিশুটি এমনই জটিল রোগে ভুগছে। সেই শিশুর চিকিৎসা সাহায্যের হাত বাড়ান সোনু সুদ।

বিভিন্ন জায়গা থেকে অর্থের ব্যবস্থা (ক্রাউডফান্ডিং) করেন অভিনেতা। মাত্র ৩ মাসের মধ্যে ৯ কোটি টাকা জোগাড় করেন তিনি। শিশুটিকে সুস্থ জীবন দান করার জন্য এ ভাবেই ১৭ কোটি টাকার ইনজেকশনের ব্যবস্থা করেন তিনি। খুবই অল্প সময়ের মধ্যে এই বড় অঙ্কের চিকিৎসার ব্যবস্থা করেছেন। বরাবরের মতোই নেট দুনিয়ায় প্রশংসা পাচ্ছেন তিনি।

এর আগেও বিভিন্ন ভাবে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন অভিনেতা। এই একই ভাবে চিকিৎসায় সাহায্য করে প্রায় ৯ জনের জীবন বাঁচিয়েছেন তিনি। করোনা অতিমারীর সময়ও পরিযায়ী শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছিলেন। ভিন রাজ্য থেকে ঘরে ফেরার ব্যবস্থা করেছিলেন। বলা ভাল, সেই সময়ে মানুষের কাজে নিজেকে সমর্পণ করেছিলেন সোনু।

উল্লেখ্য, কাজের দিক থেকে বর্তমানে ‘ফতেহ’ ছবির কাজ নিয়ে ব্যস্ত অভিনেতা। ছবির শুটিং শেষ হয়েছে। বিশ্বের বিভিন্ন জায়গায় এই ছবির শুটিং হয়েছে। এই ছবিতে অভিনয় করছেন জ্যাকলিন ফার্নান্ডেজও। এই বছরই ছবিটি মুক্তি পাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement