Bollywood Gossip

কর্ণ জোহরের ছবিতে গান গেয়ে মেলেনি যোগ্য মর্যাদা, রেগে গিয়ে কী করলেন শ্রেয়া ঘোষাল?

চলতি বছরের অন্যতম চর্চিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। এই ছবির মাধ্যমেই প্রায় সাত বছর পরে পরিচালনায় ফিরছেন কর্ণ জোহর। সম্প্রতি মুক্তি পেয়েছে সেই ছবির প্রথম গান ‘তুম ক্যা মিলে’।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১১:৫১
image of Karan Johar and Shreya Ghoshal.

(বাঁ দিকে) কর্ণ জোহর। শ্রেয়া ঘোষাল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

চলতি বছরের অন্যতম চর্চিত ছবি এটি। এই ছবির মাধ্যমেই দীর্ঘ সাত বছর পরে পরিচালকের চেয়ারে ফিরেছেন কর্ণ জোহর। পাশাপাশি, এই ছবির হাত ধরেই আদ্যোপান্ত বলিউড ঘরানায় প্রত্যাবর্তন কর্ণের। পারিবারিক মেলোড্রামা থেকে শিফন শাড়ি, সব কিছুর ঝলক মিলেছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির প্রচার ঝলকে। সদ্য মুক্তি পেয়েছে আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত ছবির প্রথম গান ‘তুম ক্যা মিলে’। অমিতাভ ভট্টাচার্যের কথায় প্রীতমের সঙ্গীত পরিচালনায় গান গেয়েছেন অরিজিৎ সিংহ ও শ্রেয়া ঘোষাল। অথচ চর্চা শুধু মাত্র অরিজিৎ সিংহের নাম নিয়ে। এই গানের জন্য তেমন ভাবে প্রচারেই আসেননি শ্রেয়া। তাতেই নাকি গোসা হয়েছে গায়িকার। সমাজমাধ্যমের পাতায় খুব কম সময়ের জন্য হলেও মিলল তার প্রমাণ।

Advertisement

‘তুম ক্যা মিলে’ গানে শ্রেয়া যোগ্য মর্যাদা পাননি, এই অভিযোগ তুলে ক্ষোভপ্রকাশ করেছেন গায়িকার অনুরাগীরাও। সমাজমাধ্যমের পাতায় এক অনুরাগী লেখেন, ‘‘ভীষণ খারাপ লাগছে এটা দেখে যে, এই গানের সব থেকে সুন্দর অংশ গাওয়ার পরেও শ্রেয়া ঘোষালকে নিয়ে কোনও কথা হচ্ছে না।’’ শ্রেয়াকে ট্যাগ করে এই টুইট করেন ওই অনুরাগী। সমাজমাধ্যমে নিজের পাতায় ওই টুইট রিটুইটও করেন শ্রেয়া। অবশ্য কিছু ক্ষণের মধ্যেই মুছেও দেন সেই রিটুইট। তার পরে নতুন একটি টুইট করেন শ্রেয়া। ‘তুম ক্যা মিলে’ গানের লিঙ্ক শেয়ার করে শ্রেয়া লেখেন, ‘‘অনেক দিন পরে এমন একটা গান হয়েছে যেটা কর্ণ জোহরের বলিউড ঘরানার পরিচায়ক। আমি এত দিন ধরে এমন একটা গানকেই মিস্ করেছি।’’ গানের জন্য তেমন ভাবে প্রচার না পেলেও তিনি যে সত্যিই ভালবেসে গেয়েছেন গানটি, তা স্পষ্ট শ্রেয়ার টুইটেই।

‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির ‘তুম ক্যা মিলে’ গানটি মুক্তি পাওয়ার আগে সমাজমাধ্যমের পাতায় তাঁর, প্রীতম, অমিতাভ ভট্টাচার্যের ‘ড্রিম টিম’-এর কথা উল্লেখ করেন কর্ণ। তিনি লেখেন, ‘অ্যা দিল হ্যায় মুশকিল’-এর পরে আবার একটা অবিস্মরণীয় গানের অ্যালবাম নিয়ে ফিরছেন তাঁরা। ‘তুম ক্যা মিলে’ গানটি নিজের গুরু যশ চোপড়াকে উৎসর্গ করেন কর্ণ। তবে সেই পোস্টে কোথাও এক বারও উল্লেখ ছিল না শ্রেয়া ঘোষালের। আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement