Bollywood Gossip

শিল্পা শেট্টির জন্মই হত না, মায়ের গর্ভেই হতে পারত মৃত্যু, কেন গর্ভপাতের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক?

লড়াই করে জীবন লাভ করেন বলিউডের অন্যতম স্বাস্থ্যসচেতন অভিনেত্রী শিল্পা শেট্টি। জন্মের সময় ঠিক কী হয়েছিল তাঁর মায়ের?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫২
Shilpa Shetty reveals that doctor advised her mother to have abortion

শিল্পা-সুনন্দা। ছবি: সংগৃহীত।

সদ্য ৪৮-এ পা দিলেন অভিনেত্রী শিল্পা শেট্টি। বলিউডের অন্যতম স্বাস্থ্যসচেতন নায়িকা। তবে মায়ের গর্ভেই নাকি তাঁর মৃত্যু হতে পারত! চিকিৎসকেরা গর্ভপাতের পরামর্শ দিয়েছিলেন অভিনেত্রীর মাকে। জন্মের সময় মায়ের ঠিক কী হয়েছিল যে, এমন লড়াই করে জীবন পান শিল্পা?

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর লড়াইয়ের কথা বলেন শিল্পা। জানান, তাঁর মা যখন অন্তঃসত্ত্বা ছিলেন সেই সময় বেশ কিছু জটিলতা দেখা দেয়। প্রতি মুহূর্তেই নাকি মায়ের মনে হত তিনি হারিয়ে ফেলবেন শিল্পাকে। চিকিৎসকেরাও প্রাথমিক ভাবে এই সন্তান নিতে মানা করে দেন সুনন্দা শেট্টিকে। কারণ, আশঙ্কা ছিল জন্ম হলেও হয়তো সুস্থ থাকবে না সন্তান।

অভিনেত্রীর কথায়, ‘‘আমার মা যখন অন্তঃসত্ত্বা, তখন চিকিৎসকেরা বলেন, আমি বাঁচব না। কারণ আমাকে গর্ভে ধারণ করার পর প্রায় ছ’মাস ধরে রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না মায়ের। চিকিৎসকেরা বলেছিলেন আমার জন্ম হলে সুস্থ থাকব না।’’ সকলের আশঙ্কাকে মিথ্যে প্রমাণিত করেই জন্ম হয় শিল্পার।

শিল্পা বলেন, ‘‘চিকিৎসকদের বারণ সত্ত্বেও মায়ের প্রত্যয়ের কারণেই আমি পৃথিবীর আলো দেখেছি। আমি জীবনে সব কিছু সহ্য করে নিতে পারব। আসলে আমার মা সব সময় বলে আমার জন্মের পিছনে নিশ্চিত ভাবে কোনও না কোনও কারণ রয়েছে।’’ শিল্পা নিজে দুই সন্তানের মা। তবে, গর্ভপাতের যন্ত্রণার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement