Shah Rukh Khan

ধূমপান কি ছাড়তে পেরেছেন শাহরুখ? তারকার উত্তরে চোখে জল অনুরাগীর

কফি, সিগারেট ও কবাব— বছরের পর বছর শাহরুখের নাকি এটাই ডায়েট। নানা ক্ষেত্রে সংযমী হতে পারলেও ধূমপানের অভ্যাসটা বহু বছর ধরে একই রয়ে গিয়েছে। কিন্তু অবশেষে কি ছাড়তে পেরেছেন এই অভ্যাস?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১১:২৩
picture of Shah Rukh Khan

অভিনেতা শাহরুখ খান। ছবি : সংগৃহীত।

এখন আর একান্তে সাক্ষাৎকার দেন না শাহরুখ খান। পুত্র আরিয়ানের মাদককাণ্ডের পর যেন আরও কড়াকড়ি। তাঁর দেখা পাওয়া যায় মাঝেমধ্যে মন্নতের ছাদে, নয়তো টুইটারে। ‘পাঠান’ মুক্তির আগে থেকে ‘আস্কএসআরকে সেশন’ শুরু করেন অভিনেতা। সেখানেই অনুরাগীদের যাবতীয় প্রশ্নের উত্তর দিয়ে থাকেন। যোগাযোগ রাখেন। সোমবার টুইটারে কিছু ক্ষণের জন্য নেটাগরিকদের প্রশ্নের মুখোমুখি হন শাহরুখ। ‘আস্ক এসআরকে’-এর মাধ্যমে। সেখানেই এক অনুরাগী তাঁর ঘন ঘন ধূমপানে অভ্যস নিয়ে প্রশ্ন করেন শাহরুখকে। উত্তরে ভেল্কি অভিনেতার, চোখে জল অনুরাগীর।

Advertisement

আপনি কি সিগারেট খাওয়া ছেড়েছেন? উত্তরে বাদশা তাঁর রসবোধের ছাপ রাখতে ভোলেননি। অনুরাগীর প্রশ্নের উত্তরে অভিনেতা বলেন, ‘‘হ্যাঁ, সে মিথ্যা বলেছিল! চারিদিকে ধোঁয়ায় ঢাকা এবং হাতে তাঁর ক্যানসার হওয়ার চাবিকাঠি।’’

বাদশার এমন উত্তরে রীতিমতো চিন্তায় পড়ে যান তাঁর অনুরাগীরা। উদ্বিগ্ন হয়ে তাঁরা লেখেন, ‘‘এটা কী বললেন! চোখে জল চলে এল। আপনার কখনওই কিছু হতে পারে না। আপনাকে থাকতেই হবে। কারণ, এই দুনিয়ায় আরও আরও বেশি পরিমাণে ভালোবাসার প্রয়োজন।’’ আরও এ ক ব্যক্তি লেখেন, ‘‘দয়া করে এ সব বলবেন না। ভয় লাগে। আমি সব সময় প্রার্থনা করি, যাতে আপনি সুস্থ থাকেন।’’ অন্য এক জন লেখেন, ‘‘আপনি সব সময় খুশি থাকুন, স্বাস্থ্যের খেয়াল রাখুন।’’

ঘন ঘন ধূমপানে অভ্যস্ত তিনি। কালো কফি, কবাব আর সিগারেটই নাকি তাঁর ডায়েট। এ ভাবেই চলছে বছরের পর বছর। পুরনো কোনও অভ্যাসই যে তিনি ত্যাগ করেননি সেটাই স্পষ্ট করলেন বাদশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement