Bollywood Gossip

তাঁর ক্যারিশ্মায় কুপোকাত আট থেকে আশি, তবে বাদশার নজর হাঁটুর বয়সি নায়িকাদের দিকেই! কেন?

তিনি দু'হাত প্রসারিত করে দাঁড়ালেই ঝড় ওঠে নারীমনে। তা সত্ত্বেও কী কারণে স্রেফ কমবয়সি নায়িকাদের সঙ্গেই পর্দায় প্রেম করতে রাজি হন শাহরুখ খান?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪০
Shah Rukh Khan.

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

বলিউডের ‘বাদশা’ তিনি। দর্শক ও অনুরাগীদের মনেও রাজ তাঁরই। বছরের গুনতিতে তাঁর বয়স বেড়েছে বটে। তবে অনুরাগীদের কাছে আজও তিনি তরুণ প্রেমিক। তিনি দু’হাত প্রসারিত করে দাঁড়ালেই ঝড় ওঠে নারীমনে। শাহরুখ খান বলে কথা...! রোম্যান্টিক হিরো হিসাবে তাঁর জুড়ি মেলা ভার। জীবনে অন্তত এক বার তাঁর বাহুলগ্না হওয়ার স্বপ্ন বোনে আট থেকে আশি। অথচ শাহরুখের নজর স্রেফ তাঁর হাঁটুর বয়সি নায়িকাদের দিকে! তাঁদের সঙ্গে ছাড়া অন্য কারও সঙ্গে কাজই করতে চান না বাদশা। কেন?

Advertisement

দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মার মতো বর্তমান প্রজন্মের তাবড় নায়িকাদের বলিউডে আত্মপ্রকাশ শাহরুখের ছবির মাধ্যমেই। শাহরুখের সঙ্গে জুটি বেঁধেই রুপোলি পর্দায় সফল ভাবে হাতেখড়ি হয়েছে তাঁদের। যশ চোপড়া পরিচালিত শেষ ছবি ‘জব তক হ্যায় জান’-এ ক্যাটরিনার সঙ্গেও জুটি বেঁধেছিলেন শাহরুখ। নিজের জীবনের অন্যতম সেরা ছবি ‘ডিয়ার জ়িন্দেগি’-তে শাহরুখের সঙ্গেই কাজ করেছেন আলিয়া ভট্ট। শাহরুখের সঙ্গে এঁদের বয়সের পার্থক্য কমবেশি বিশ বছরের। আবার, আলিয়ার প্রায় দ্বিগুণ বয়স তাঁর। তা সত্ত্বেও বেছে বেছে এঁদের সঙ্গেই কাজ করেন শাহরুখ। এক সাক্ষাৎকারে শাহরুখের এই সিদ্ধান্তের নেপথ্যের কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘‘আমি সেই সময় একমাত্র রোম্যান্টিক হিরো ছিলাম। আমার সঙ্গে তখন কমবয়সি নায়িকারা বেশি কাজ করেছেন, কারণ সেই সময় তাঁরাই ধারাবাহিক ভাবে কাজ করছিলেন। যদি আলিয়া এসে আমাকে প্রশ্ন করেন, আমি ওর সঙ্গে একটা ছবিতে কাজ করতে চাই কি না, আমি কি না বলব? না কি আমি ওকে বলব, ‘আগে তুমি বড় হও, তার পরে কাজ করব?’ আর আমি কেনই বা ভাল কাজের সুযোগ হারাব!’’

নিজের সাম্প্রতিকতম ছবিতে দক্ষিণী তারকা অভিনেত্রী নয়নতারা ও বলিউডের সুপারস্টার দীপিকার সঙ্গে জুটি বেঁধেছেন শাহরুখ। নয়নতারার সঙ্গেও তাঁর বয়সের পার্থক্য প্রায় ২০ বছরের। বয়সের পার্থক্যের প্রভাব যদিও পড়েনি তাঁদের রসায়নে। বরং নতুন এই জুটিকে দিব্যি পছন্দ করেছেন অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement