Tiger 3 First Poster

‘জওয়ান’ নিয়ে হইচই হতেই এলেন ‘টাইগার’ও! বন্ধুত্বের আড়ালেই কি রেষারেষি শাহরুখ-সলমনের?

দিন কয়েক আগেই সবে মুক্তি পেয়েছে ‘জওয়ান’-এর ট্রেলার। আগামী সপ্তাহে মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের প্রথম প্যান-ইন্ডিয়ান ছবি। সেই উন্মাদনার মাঝেই প্রকাশ্যে এল ‘টাইগার ৩’-এর প্রথম ঝলক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১০
Salman Khan in Tiger, Shah Rukh Khan in Jawaan.

(বাঁ দিকে) সলমন খান। শাহরুখ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

চলতি বছরের শুরুতেই বক্স অফিসে সাফল্যের মুখ দেখেছে যশরাজ ফিল্মস। ‘পাঠান’-এর হাত ধরে অতিমারি পরবর্তী সময়ে যেমন খরা কেটেছে বলিউডের বক্স অফিসের, তেমনই অক্সিজেন পেয়েছে একের পর এক ফ্লপের জেরে ধুঁকতে থাকা ওয়াইআরএফও। ‘পাঠান’-এর সাফল্যে নতুন করে উৎসাহ পেয়েছেন যশরাজ কর্তা আদিত্য চোপড়া। ঘোষিত হয়েছে ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’। যশরাজ প্রযোজিত অ্যাকশন ও স্পাই থ্রিলার ঘরানার ছবি এক সুতোয় বাঁধা হচ্ছে এই ব্রহ্মাণ্ডেই। ‘পাঠান’-এর পরে যশরাজের গুপ্তচর ব্রহ্মাণ্ডের অন্যতম নামজাদা ফ্র্যাঞ্চাইজ়ি ‘টাইগার’-এর তৃতীয় ছবির অপেক্ষা ছিল এত দিন। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেল ‘টাইগার ৩’ ছবির প্রথম ঝলক। সমাজমাধ্যমের পাতায় ‘টাইগার ৩’-এর পোস্টার সবার সঙ্গে ভাগ করে নিলেন সলমন খান।

Advertisement

‘পাঠান’-এর সাফল্যের পরে ‘টাইগার ৩’ নিয়ে জল্পনা ও আলোচনা কম হয়নি। ফ্র্যাঞ্চাইজ়ির আগের ছবিগুলির থেকে তৃতীয় ছবিকে আরও বড় মাপে বানাতে কোনও খামতি রাখেননি যশরাজ কর্তা আদিত্য চোপড়া। ‘পাঠান’-এর পর ‘টাইগার ৩’ ছবিতেও এক ফ্রেমে ধরা দিতে চলেছেন শাহরুখ খান ও সলমন খান। ‘পাঠান’, ‘টাইগার’ ও ‘ওয়ার’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবির সাফল্যের ফলে অ্যাকশন ঘরানার দিকেই আজকাল বেশি ঝুঁকছে ওয়াইআরএফ। ‘টাইগার ৩’ ছবির জন্য আগেই ‘অ্যাভেঞ্জার্স’-এর অ্যাকশন কো-অর্ডিনেটরকে আনার সিদ্ধান্ত নিয়েছে ওয়াইআরএফ। সাম্প্রতিক খবর অনুযায়ী, ক্রিস্টোফার নোলানের মতো তাবড় হলিউড পরিচালকের কলাকুশলীর এক জন সদস্যকেও পেতে মরিয়া যশরাজ। হলিউডের জনপ্রিয় অ্যাকশন ডিরেক্টর মার্ক জ়িজ়্যাককে আনতে চলেছে যশরাজ ফিল্মস।

নোলানের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেছেন জ়িজ়্যাক। ‘দ্য ডার্ক নাইট রাইজ়েস’, ‘ডানকার্ক’-এর মতো ছবিতে নোলানের সঙ্গে কাজ করেছেন তিনি। পরিমিত অথচ বিশ্বাসযোগ্য অ্যাকশন দৃশ্য পরিকল্পনার জন্য নামডাক আছে তাঁর। শুধু সলমনই নন, ক্যাটরিনাকেও যে দুরন্ত সব অ্যাকশন দৃশ্যে দেখা যেতে চলেছে এই ছবিতে, তা স্পষ্ট ছবির প্রথম পোস্টার থেকেই। যদিও পোস্টারের মধ্যে তেমন নতুনত্ব দেখাতে পারেননি ছবির নির্মাতারা, দর্শকের আশা— ছবির চিত্রনাট্যে সেই খামতি পুষিয়ে দেবেন তাঁরা। শোনা যাচ্ছে, ‘পাঠান’, ‘টাইগার জ়িন্দা হ্যায়’, ‘ওয়ার’-এর ঘটনার প্রেক্ষিতেই নাকি গল্প বাঁধা হয়েছে ‘টাইগার ৩’ ছবির। চলতি বছরের দীপাবলিতে মুক্তি পেতে চলেছে ‘টাইগার ৩’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement