(বাঁ দিকে) ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে রণবীর সিংহ এবং টোটা রায়চৌধুরী। প্রীতম (ডান দিকে)। ছবি: সংগৃহীত।
চলতি বছরে বিনোদন জগতে তাঁর ২৫ বছর পূর্ণ করছেন পরিচালক-প্রযোজক কর্ণ জোহর। সেই উপলক্ষেই পরিচালনায় ফিরেছেন তিনি। সাত বছরের বিরতির পর ফিরেই ছক্কা হাঁকিয়েছেন কর্ণ। ২৮ জুলাই মুক্তি পেয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। দর্শক যেমন রকি আর রানির রসায়নে মুগ্ধ, তেমনই সমাজমাধ্যম জুড়ে চর্চা রকি ও চন্দনের ‘ডোলা রে ডোলা’ নাচ নিয়ে। ছবিতে হবু শ্বশুর চন্দনের সঙ্গে রকির ওই যুগলবন্দি নিয়ে মজে রয়েছেন দর্শক। অভিনেতা টোটা রায়চৌধুরীর কত্থক নাচের প্রশংসা এখন সর্বত্র। সঞ্জয় লীলা ভন্সালীর ‘দেবদাস’ ছবিতে মাধুরী-ঐশ্বর্যার জনপ্রিয় নাচ ‘ডোলা রে ডোলা’ প্রায় বৈগ্রহিক। সেই নাচেরই পুনারবৃত্তি এখানে। তা-ও আবার দুই পুরুষের যুগলবন্দি। কিন্তু একেবারে লেটার মার্কস নিয়ে পাশ করেছেন টোটা-রণবীর। কিন্তু সেই জায়গায় নিজেকে ব্যর্থ বলছেন সুরকার প্রীতম। এই গানে তাঁর অবদান শূন্য বলে জানাচ্ছেন সুরকার।
এক সাক্ষাৎকারে প্রীতম বলেন, ‘‘আমি সততার সঙ্গেই বলছি, আমার মনে হয় এই গানটাতে খুব একটা ভাল কাজ করিনি। গানটা এক, বিটগুলোও এক, কিন্তু এ বার এই গানটি গেয়েছেন দুই পুরুষ গায়ক। এই গানটি সফল হওয়ার আসল অবদান রণবীর সিংহ এবং টোটা রায়চৌধুরীর। এই গানে সত্যি যদি কারও অবদান থাকে তাঁরা হলেন জয়া বচ্চন, রণবীর এবং টোটা। আমার অবদান একেবারে শূন্য, নেতিবাচক। আসল ‘ডোলা রে ডোলা’ অনেক ভাল।’’ এমনিতেই বলিউডে একাধিক হিট অ্যালবামের স্রষ্টা তিনি। তবু এ ক্ষেত্রে রণবীর-টোটার রসায়ন সুরকারের কৃতিত্বকেও হয়তো লঘু করে দিয়েছে বলে এমন উপলব্ধি প্রীতমের।