Rhea Chakraborty

আইনি মতে বিয়ে করতে চান না রিয়া! নিজের বিয়ে নিয়ে কী পরিকল্পনা অভিনেত্রীর?

কারাবাসের সময় নিয়েও কথা বলেছেন রিয়া। এ বার এক সাক্ষাৎকারে ভবিষ্যতে বিয়ের পরিকল্পনা নিয়ে কথা বললেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২১
Rhea Chakraborty

রিয়া চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পরে বেশ কিছু দিন প্রচারের আলো থেকে দূরে ছিলেন রিয়া চক্রবর্তী। সম্প্রতি নিজের পডকাস্ট শুরু করেছেন তিনি। সুশান্তের মৃত্যুর পরের সময়টা কী ভাবে কাটিয়েছেন, তা নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী। কারাবাসের সময় নিয়েও কথা বলেছেন রিয়া। এ বার এক সাক্ষাৎকারে ভবিষ্যতে বিয়ের পরিকল্পনা নিয়ে কথা বললেন তিনি।

Advertisement

উদ্যোগপতি নিখিল কামাথের সঙ্গে নাকি সম্পর্কে রয়েছেন রিয়া। কিন্তু আপাতত বিয়ের কোনও পরিকল্পনা নেই তাঁর। বিয়ের কথা জিজ্ঞাসা করতেই অভিনেত্রী বলেন, “প্রথমত, বিয়ের সঠিক বয়স বলে কিছু হয় না। দ্বিতীয়ত বিয়েটা কেন করতে হবে? কেন বিয়ে নিয়ে চাপ থাকবে? শারীরবৃত্তীয় কারণে পুরুষদের উপর তো এমন কোনও চাপ থাকে না! কিন্তু মহিলারাও এখন ডিম্বাণু সংরক্ষণ করতে পারে। সেটাও যদিও বেশ কষ্টকর পদ্ধতি। কিন্তু তাও একটা উপায় তো আছে।”

নিজের বান্ধবীদের উদাহরণ দিয়ে রিয়া বলেন, “আমার অধিকাংশ বান্ধবীই ৪০ বছর বয়সের পরে বিয়ে করেছেন। অথবা, ৪০-এর পরে মা হয়েছেন।” এই মুহূর্তে কাজ নিয়ে পরীক্ষানিরীক্ষা করতে চান বলে জানান রিয়া। তাঁর কথায়, “আমার কিছু বন্ধুবান্ধব রয়েছেন যাঁরা ২০ থেকে ৩০-এর মধ্যে বিয়ে করেছে। ৩০-এর পরে বিয়ে করেছেন, এমন বন্ধুও রয়েছেন। তবে আমি মনে করি, ৪০-এর পরে যাঁরা বিয়ে করেছে তাঁরাই ঠিক। আমার বয়স এখন ৩২। আমি এখনও বিয়ের জন্য প্রস্তুতই নই কারণ আমি বেশ কিছু কাজ করতে চাই।”

আইনি মতে বিয়ে করতে চান না বলেও জানান রিয়া। তিনি বলেছেন, “আবার আমি আদালতে যেতে চাই না। কী ভাবে ভালবাসব সেই অনুমতিও আদালত থেকে নিতে হবে? পাসপোর্টের জন্য আমি যাই। কিন্তু এটার জন্য আমি যেতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement