Raveena Tandon

অভিনয় নয়, অন্য ক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রাখছেন কন্যা, নিজেই প্রমাণ দিলেন মা রবীনা

রবীনা ট্যান্ডনের সঙ্গে তাঁর মেয়ে রাশার সুসম্পর্ক কারও অজানা নয়। মেয়ের বিশেষ গুণের জন্য প্রশংসায় পঞ্চমুখ হলেন অভিনেত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৭:২২
Raveena Tandon and Rasha Thadani

(বাঁ দিকে) রবীনা ট্যান্ডন। রাশা থডানী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

অভিনেতার সন্তানকে যে অভিনেতাই হতে হবে, সে রকম কোনও লিখিত নিয়ম নেই। সন্তানের সদিচ্ছাকে সমর্থন করাই যে বুদ্ধিমানের কাজ, তা এক রকম বুঝতে পেরেছেন রবীনা ট্যান্ডন। কারণ বলিউড অভিনেত্রীর মেয়ে রাশা থডানীর গানের গলাটি খাসা। তার প্রমাণ রবীনা নিজেই দিয়েছেন। মেয়ে যে ভবিষ্যতে সঙ্গীতকেই পেশা হিসেবে বেছে নিলে উন্নতি করবেন, সে চর্চাও শুরু হয়েছে অভিনেত্রীর অনুরাগী মহলে।

Advertisement

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছেন রবীনা। সেই ভিডিয়োতে পারিবারিক কোনও অনুষ্ঠানের মাঝে অভিনেত্রীর মেয়েকে গান গাইতে দেখা যাচ্ছে। সঙ্গে রবীনা লিখেছেন, ‘‘এই ভিডিয়োটা তাঁদের জন্য, যাঁরা সঙ্গীত নিয়ে জন্মেছেন।’’ এরই সঙ্গে অভিনেত্রী লিখেছেন, ‘‘মা হিসেবে আমি গর্বিত যে, রাশার এমন একটি প্রতিভা রয়েছে যা আমার মধ্যে ছিল না। পরিবারে এক জন ভাল গায়কের উপস্থিতিই যথেষ্ট।’’

এই ভিডিয়োতে মেয়ের গানের শেষে কোরাসে রবীনাকেও গলা মেলাতে দেখা গিয়েছে।শুধু রবীনা নন, রাশা নিজেও তাঁর ইনস্টাগ্রামে সম্প্রতি একটি গানের ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানেও তাঁকে মঞ্চে ইংরেজ জ্যাজ় গায়িকা অ্যামি ওয়াইনহাউসের একটি গান গাইতে দেখা যাচ্ছে। ছ’বছর বয়স থেকে সঙ্গীতের তালিম নিচ্ছেন রাশা। শঙ্কর মহাদেবনের সঙ্গীত শিক্ষাকেন্দ্র থেকে ভারতীয় ধ্রুপদী সঙ্গীত এবং পাশ্চাত্যের জ্যাজ় সঙ্গীত শিখেছেন তিনি।

গত এপ্রিলে পদ্মশ্রী সম্মান নিতে রাষ্ট্রপতি ভবনে উপস্থিত ছিলেন রবীনা। মায়ের জীবেনর এই বিশেষ দিনটিকে চাক্ষুষ করতে উপস্থিত ছিলেন রাশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement