Rajkummar Rao

শুটিংয়ের সময় রাজকুমারকে সপাটে চড় কষিয়ে অপ্রস্তুত আশুতোষ! কী হল ‘ভিড়’ ছবির নেপথ্যে?

আশুতোষ শুরুতে রাজি হননি। সিনেমার দৃশ্যে সহ-অভিনেতাকে চড় কষিয়ে শোরগোল ফেলে দিলেন ‘ভিড়’-এর সেটে। এ দিকে রাজকুমারের দাবি, চড়টা তিনিই খেতে চেয়েছিলেন।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৮:৫০
Rajkummar Rao reveals Ashutosh Rana slapped him in Bheed

‘ভিড়’ ছবির চড় মারার দৃশ্যটি একটু বেশিই বাস্তবের কাছাকাছি হয়ে যাওয়ার চিন্তা ছিল কি? রাজকুমার জানান, ওই মারের দৃশ্যটি সত্যিই ছিল। — ফাইল চিত্র।

চরিত্রের সঙ্গে একাত্ম হয়ে গেলে অভিনেতা-অভিনেত্রীরা অনেক সময় বাস্তব আর শুটিংয়ের দৃশ্যের তফাত ভুলে যান। অনুভব সিংহ পরিচালিত ‘ভিড়’ ছবির একটি দৃশ্যে ঘটেছে এমনটাই। ট্রেলারে দেখা যাওয়া সেই বাস্তবের কাছাকাছি দৃশ্য নিয়ে জোরদার চর্চাও চলছে। অভিনেতা রাজকুমার রাওকে সত্যি সত্যিই কি চড় কষিয়ে দিয়েছেন আশুতোষ রানা?

সম্প্রতি কপিল শর্মা শো-তে ছবির প্রচারে আসেন ছবির দুই অভিনেতা রাজকুমার এবং আশুতোষ। সঙ্গে ছিলেন পরিচালক অনুভব, অভিনেত্রী ভূমি পেড়নেকর, দিয়া মির্জা, কৃতিকা কামরা। কপিল রাজকুমারের কাছে জানতে চান, দৃশ্যের বাস্তবতা ফুটিয়ে তুলতে অনুভব যে ভাবে লেগে থাকেন এবং আশুতোষ রানার মতো অভিনেতা, চরিত্রের মধ্যে ঢুকে গিয়ে কাজ করেন,তাতে ‘ভিড়’ ছবির চড় মারার দৃশ্যটি একটু বেশিই বাস্তবের কাছাকাছি হয়ে যাওয়ার চিন্তা ছিল কি? এর পর সবাইকে অবাক করে রাজকুমার জানান, ওই মারের দৃশ্যটি সত্যিই ছিল।

Advertisement

আশুতোষ সঙ্গে সঙ্গে বলে ওঠেন, “আমার কোনও উদ্দেশ্য ছিল না ওঁকে আঘাত করার। আমি বলেছিলাম, এটা করব না। কিন্তু রাজকুমার এত নিবেদিতপ্রাণ অভিনেতা যে, বলে, ‘স্যর, প্লিজ আমাকে মারুন’। আমি না বলেছিলাম। বার বার অনুরোধ করা সত্ত্বেও মারতে বলে সত্যি সত্যি। পরিচালক অনুভব তখন বলেন, ‘ ও নিজেই বলছে যখন ...” এই কথা শুনে অনুষ্ঠানে উপস্থিত দর্শক হাসিতে ফেটে পড়েন।

ছবিটি তৈরি হয়েছে করোনা-লকডাউনের আবহে পরিযায়ী শ্রমিকদের দুর্দশাকে কেন্দ্র করে। লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিককে যে ভাবে কর্মক্ষেত্র ছেড়ে বাড়ি ফিরে আসতে হয়েছিল চরম অব্যবস্থার মধ্যে— ছবির বিষয় সেটিই।

যদিও ছবির ট্রেলার দেখে দ্বিধাবিভক্ত দর্শক। ১৯৪৭ সালের দেশভাগের সঙ্গে ২০২০ সালের বিপর্যয়ের তুলনা নানা লোকে নানা ভাবে নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement