kantara

রাষ্ট্রপুঞ্জের পর এ বার ‘কান্তারা’র গন্তব্য কোথায়? খোলসা করলেন পরিচালক ঋষভ শেট্টি

প্রেক্ষাগৃহ, ওটিটি প্ল্যাটফর্মের গণ্ডি ছাড়িয়ে রাষ্ট্রপুঞ্জের অফিসে জায়গা করে নিয়েছে ঋষভ শেট্টি পরিচালিত ছবি ‘কান্তারা’। এ বার কোথায় প্রদর্শিত হতে চলেছে জনপ্রিয় এই কন্নড় ছবি?

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৮:১২
 After being screened at United Nations office in Geneva, Kantara is set to premiere in Italy and Spain

সম্প্রতি রাষ্ট্রপুঞ্জের অফিসে প্রদর্শিত হয়েছে ঋষভ শেট্টি পরিচালিত এই ছবি। এ বার, ইটালি ও স্পেনে প্রিমিয়ার হতে চলেছে ‘কান্তারা’র। ছবি: সংগৃহীত।

মুক্তির এক বছর পরেও চর্চায় ঋষভ শেট্টি পরিচালিত ছবি ‘কান্তারা’। কোভিড ও লকডাউন পরবর্তী সময়ে অনন্য নজির গড়েছে এই ছবি। প্রেক্ষাগৃহে সেঞ্চুরি হাঁকিয়েছে। বক্স অফিসে ব্যবসাও করে ফেলেছে ৪০০ কোটির বেশি। দেশের গণ্ডি ছাড়িয়ে এ বার বিদেশের দর্শকেরও মন জয় করছে কন্নড় এই ছবি। সম্প্রতি রাষ্ট্রপুঞ্জের অফিসে প্রদর্শিত হয়েছে ঋষভ শেট্টি পরিচালিত এই ছবি। এ বার, ইটালি ও স্পেনে প্রিমিয়ার হতে চলেছে ‘কান্তারা’র।

২০২২ সালের ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কান্তারা’। জনপ্রিয়তার শীর্ষে থাকায় কন্নড় ছাড়াও তামিল, তেলুগু, হিন্দি ভাষায় ছবি়টি মুক্তির সিদ্ধান্ত নিয়েছিলেন ছবির নির্মাতারা। তবে ইটালি ও স্পেনে মুক্তির জন্য আপাতত ওই দুই ভাষাতেই ডাবিংয়ের কাজ চলছে। কাজ সম্পূর্ণ হলেই ওই দুই দেশে মুক্তি পেতে চলেছে ‘কান্তারা’। সমাজমাধ্যমের পাতায় সেই খবর জানানো হল ছবির প্রযোজনা সংস্থার তরফে।

Advertisement

অন্য দিকে ‘কান্তারা’র অভূতপূর্ব সাফল্যের পরে ইতিমধ্যেই ‘কান্তারা’ ফ্র্যাঞ্চাইজ়ির পরের ছবির কাজে মন দিয়েছেন পরিচালক ঋষভ শেট্টি। তবে এই ছবি ‘কান্তারা’র সিক্যুয়েল নয়, সম্প্রতি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন ঋষভ। ঋষভের কথায়, ‘‘কান্তারা আসলে ছবির দ্বিতীয় ভাগ, প্রথম ভাগ পরের বছর মুক্তি পেতে চলেছে।’’ ২০২৪ সালে ছবি মুক্তির ঘোষণা করেছেন পরিচালক ঋষভ শেট্টি। ‘কান্তারা’ ছবিতে প্রাচীন লোককথাকে বড় পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক। তাঁর মতে, ‘‘কান্তারা ছবি শুট করার সময় বুঝতে পেরেছিলাম, এই কাহিনির শিকড় আরও অনেক গভীরে।

সেই ইতিহাসকে দর্শকের সামনে তুলে ধরতে চাই।’’ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরের ছবির চিত্রনাট্যের কাজ। ঋষভ বলেন, ‘‘চিত্রনাট্য লেখার সময় অনেক গবেষণা করতে হচ্ছে। আমরা যত গভীরে গিয়ে গবেষণা করছি, তত নতুন তথ্য আমাদের সামনে আসছে।’’ ‘কান্তারা’র চেয়েও বড় মাপে তৈরি হতে চলেছে এই ছবি, আশা পরিচালকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement