Narada Scam

Tollywood on Narada scam: ‘প্রতিহিংসার রাজনীতি’, ৪ নেতামন্ত্রীর গ্রেফতারে সরব টলি-প্রযোজক রানা সরকার

কেবল রানা সরকার নন, সিবিআই ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন একাধিক তারকা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৯:১৬
রানা সরকার

রানা সরকার

নারদা কাণ্ডে নয়া মোড়। সোমবার সকাল থেকেই কলকাতা শহরে রাজনৈতিক তরজা তুঙ্গে। ৪ নেতামন্ত্রীকে গ্রেফতার করেছে সিবিআই। সে বিষয়ে মুখ খুলছেন রাজ্যের একাধিক মন্ত্রী। কেউ সমর্থনে, কেউ বা বিপক্ষে। বাদ যাননি টলিউ়ডের বিশিষ্টরাও। প্রযোজক রানা সরকার নেটমাধ্যমে প্রশ্ন তুলেছেন, ‘‘করোনা সংকটের জন্য জেল থেকে আসামিদের ছেড়ে দেওয়া হচ্ছে, সেখানে মানুষের জরুরি সেবায় নিয়োজিত বিশেষ কিছু মন্ত্রী বা নেতাকে গ্রেফতার করা রাজনৈতিক প্রতিহিংসা নয়?’’ রানারও একই প্রশ্ন, শুভেন্দু অধিকারী এবং মুকুল রায় কোথায়? পাশে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘লজ্জা! বিজেপি’।

‘দাগ ক্রিয়েটিভ মিডিয়া’ সংস্থার কর্ণধার রানা সরকার। তাঁর প্রযোজনায় একাধিক বাংলা ছবি এবং ধারাবাহিক তৈরি হয়েছে। ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘আবার ব্যোমকেশ’, ‘বেডরুম’-এর মতো কিছু ছবি এবং ‘জয় বাবা লোকনাথ’, ‘প্রথম প্রতিশ্রুতি’, ‘আমি সিরাজের বেগম’-এর মতো কিছু ধারাবাহিক বিশেষ উল্লেখের দাবি রাখে। তবে দেব ও শুভশ্রী গঙ্গোপাধ্যায় অভিনীত ‘ধূমকেতু’ও ছবি নিয়ে এখনও অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শকরা। দীর্ঘদিন ধরেই কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবির মুক্তি আটকে রয়েছে।

Advertisement

কেবল রানা সরকার নন, সিবিআই ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন একাধিক তারকা। অভিনেতা এবং পরিচালক তথাগত মুখোপাধ্যায় আনন্দবাজার ডিজিটালে প্রশ্ন তুলেছেন, ‘‘কেন্দ্র কি প্রতিশোধ তুলছে?’’

সোমবার সকালে নোটিস ছাড়াই ঘণ্টা দেড়েকের মধ্যে রাজ্যের ৪ মন্ত্রীকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের চেতলার বাড়ি ঘিরে ফেলে তাঁকে গ্রেফতার করে সিবিআই। এর পরে নিজাম প্যালেসে ডেকে নিয়ে গ্রেফতার করা হয় মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, প্রাক্তন মন্ত্রী তথা কামরাহাটির বিধায়ক মদন মিত্রকে। গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ও। যদিও যিনি তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। কিন্তু বিধানসভা ভোটে ‘সক্রিয়’ ছিলেন না। সেখানেই তৃণমূলের অভিযোগ, ‘‘মামলায় অভিযুক্ত প্রাক্তন তৃণমূল নেতৃত্ব শুভেন্দু অধিকারী ও মুকুল রায়ের নাম নেই কেন!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement