Mandira Bedi on acting

‘আমি যে অভিনেত্রী, মানুষ সেটাই ভুলে গিয়েছেন’! হঠাৎ কেন আক্ষেপ মন্দিরার?

নব্বইয়ের দশকে ধারাবাহিকের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন মন্দিরা। তাঁর দাবি, মানুষ তাঁর অভিনেত্রী সত্তাকে ভুলে গিয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৯:১২
Image of Mandira Bedi

মন্দিরা বেদী। ছবি: সংগৃহীত।

হিন্দি ধারাবাহিক ‘শান্তি’তে নামভূমিকায় অভিনয়ের পর প্রচারের আলোয় চলে আসেন মন্দিরা বেদী। তার পর এক সময় বলিউডেও পা রাখেন তিনি। কিন্তু, পরবর্তী জীবনে পেশাদার ক্রিকেট ধারাভাষ্যকারের ভূমিকায় নজর কাড়েন মন্দিরা। অভিনেত্রীর আক্ষেপ, এখন আর তাঁর কাছে আগের মতো অভিনয়ের প্রস্তাব আসে না।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে একাধিক বিষয়ে মনের কথা জানিয়েছেন মন্দিরা। সম্প্রতি ‘দ্য রেলওয়ে মেন’ ওয়েব সিরিজ়ে দর্শক মন্দিরাকে দেখেছেন। সেই প্রসঙ্গ উত্থাপন করে অভিনেত্রী বলেন, ‘‘ইদানীং আমি শুধু অভিনয়কে মিস্‌ করি। এখনও মানুষ আমাকে ক্রিকেট প্রেজ়েন্টার হওয়ার বা সংবাদপাঠের জন্য প্রস্তাব দেন। কিন্তু, আমি রাজি হই না। আমি ভাল চরিত্রের সন্ধানে রয়েছি।’’ এরই সঙ্গে মন্দিরা বলেন, ‘‘মনে হয়, মানুষ হয়তো ভুলেই গিয়েছেন যে, আমি এক জন অভিনেত্রী।’’

এক সময়ে ৯ বছর ছোট পর্দায় অভিনয় করার পর, বিরতি নেন মন্দিরা। তাঁর কথায়, ‘‘২০০৩ সালে তখন বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে। আমি উপস্থাপক হিসেবে যোগ দিলাম। তার পর সব বদলে গেল। আমাকে আর অভিনেতা হিসেবে কেউ দেখলেন না।’’

‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, ‘শাদি কা লাড্ডু’, ‘দ্য তাসখন্দ ফাইল্‌স’-এর মতো বেশ কিছু উল্লেখযোগ্য ছবিতে অভিনয় করেছেন মন্দিরা। একসময় ছোট পর্দায় ‘দুশমন’ ও ‘সিআইডি’ ধারাবাহিকেও অভিনয় করেন তিনি। মন্দিরা অভিনয়ে ফিরতে চান। কিন্তু তাঁর কাছে সেই সুযোগ কবে আসে, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement