Jaideep Ahlawat on Ranbir Kapoor

তারকাদের অনুকরণ করা তাঁর না-পসন্দ! স্বজনপোষণ ও রণবীর কপূরকে নিয়ে কী বললেন জয়দীপ?

“নতুন অভিনেতারা যদি মনে করেন রণবীর কপূর বা আলিয়া ভট্ট হবেন, তা হলে মুশকিল”, কেন বললেন জয়দীপ অহলাওয়াট? নিজেকে তিনি কার মতো তৈরি করতে চান, জানালেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১২:২১
Image of Ranbir Kapoor and Jaideep Ahlawat

(বাঁ দিকে) রণবীর কপূর. জয়দীপ অহলাওয়াট (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বলি ইন্ডাস্ট্রির অন্দরে স্বজনপোষণ নিয়ে খুব একটা ভাবিত নন জয়দীপ অহলাওয়াট। তবে কোনও তারকার পদচিহ্ন অনুসরণ করা না-পসন্দ অভিনেতার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ইন্ডাস্ট্রিতে নিজেদের মতো করে জায়গা তৈরি করা উচিত প্রত্যেক কলাকুশলীর। নতুন অভিনেতারা যদি মনে করেন, সবাই রণবীর কপূর বা আলিয়া ভট্ট হবেন, তা হলে মুশকিল। মোদ্দা কথা, তিনি মনে করেন, অভিনেতাদের নিজস্বতা বজায় রাখা উচিত। এই প্রসঙ্গে তিনি বললেন, “ইন্ডাস্ট্রিতে আমি জয়দীপ অহলাওয়াট নামেই পরিচিত হতে চাই। কোনও দ্বিতীয় ‘রণবীর কপূর’ হিসাবে নয়।”

Advertisement

তারকা পরিবারে জয়দীপের জন্ম, এমনটা নয়। মাথার উপর কোনও পরিচালক বা প্রযোজকের হাতও নেই। ইন্ডাস্ট্রিতে নিজেকে প্রতিষ্ঠিত করার নেপথ্য অস্ত্র শুধুই তাঁর অভিনয়ের দক্ষতা। কারও অনুকরণ করে নয়, নিজের প্রতি সততা রাখতে পারলেই বিনোদন দুনিয়ায় নিজের জায়গা তৈরি করা যায়। এমনই ধারণা তাঁর। উদাহরণস্বরূপ ইরফান খান এবং মনোজ বাজপেয়ীর কথা বললেন জয়দীপ।

ইন্ডাস্ট্রির অন্দরে তথাকথিত ‘বহিরাগত’ হয়ে এলেও স্বজনপোষণ নিয়ে তাঁর কোনও অভিযোগ নেই। তারকা-সন্তানদের প্রতি তাঁর কোনও রোষ নেই। তবে জয়দীপের মতে, কেউ যদি মনে করেন, তিনি তারকা-সন্তান বলেই ভাল অভিনেতা হবেন, তা হলে সেটা পুরো ভুল ভাবনা। তারকা-সন্তানেরা ইন্ডাস্ট্রিতে তাঁদের পরিবারের পরিশ্রমের ফসল উপভোগ করবেন সেটাই স্বাভাবিক, কারণ তাঁদের পরিবার এত বছর ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন, মত জয়দীপের। কথায় কথায় রণবীর কপূরের প্রসঙ্গ এলে তিনি বললেন, “রণবীর যদি সাধারণ কোনও পরিবার থেকে আসতেন, তা হলেও তিনি ‘রণবীর কপূর’ হতেন।” তিনি জানালেন, ভবিষ্যতে তাঁর পরিবারের কেউ যদি অভিনয় জগতে আসতে চান, তাকে সাধ্য মতো সাহায্য করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement