Celebrity kid Abram

‘আপনাদের মানবিকতা নেই?’ আব্রামের ছবি তুলতে ভিড়, অনুরাগীদের রোষের মুখে ছবিশিকারির দল

একাধিক বলিউড তারকা পাপারাৎজ়িদের কাণ্ডকারখানা নিয়ে আপত্তি জানিয়েছেন। তার পরেও অনভিপ্রেত ঘটনা ঘটেই চলেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৬:৩৮
Image of Abram Khan

গাড়িতে বন্ধুদের সঙ্গে আব্রাম। ছবি: সংগৃহীত।

বলিউডে পাপারাৎজ়িদের থেকে খ্যাতনামীদের বাঁচার কোনও উপায় নেই। বাড়ির বাইরে পা রাখা থেকে শুরু করে বাড়িতে ফেরা পর্যন্ত তাঁদের ধাওয়া করছে অজস্র ক্যামেরা। তবে কখনও কখনও এই ‘অত্যাচার’ মাত্রা ছাড়ালে, তখন শুরু হয় সমালোচনা।

Advertisement

তারকা-সন্তান হিসেবে শাহরুখ খানের পুত্র আব্রামকে নিয়ে কৌতূহল সর্বদা ঊর্ধ্বমুখী। রবিবার বন্ধুদের সঙ্গে রেস্তরাঁয় ডিনারে গিয়েছিল আব্রাম। উপলক্ষ, সোহেল খানের ছোট ছেলে ইওহানের জন্মদিন উদ্‌যাপন। কিন্তু বেরিয়ে আসার পর বাদশা-পুত্রকে ছবিশিকারিদের খপ্পরে পড়তে হয়। অব্রামের সঙ্গে ছিল তার বেশ কিছু বন্ধু। ছোটদের দায়িত্বে ছিলেন ব্যক্তিগত সহায়ক। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, গাড়িতে ওঠার পরেই আব্রামের ছবি তোলার জন্য হুড়োহুড়ি শুরু করেন পাপারাৎজ়িরা। সঙ্গের বাচ্চারা ক্যামেরা দেখে নিজেদের মুখ আড়াল করার চেষ্টাও করে। কিন্তু কোনও লাভ হয়নি।

ওই ভিডিয়োয় ক্যামেরার উদ্দেশে আব্রামকে হাত নাড়তেও দেখা যায়। কিন্তু এই ভাবে বাচ্চাদের ছবি তোলা নিয়ে বেজায় চটেছেন নেটাগরিকদের একাংশ। অসংখ্য ফ্ল্যাশবাল্‌বের ঝলকানি। চোখ কুঁচকে গিয়েছে আব্রামের। এক জন অনুরাগী লিখেছেন, ‘‘ওরা তো বাচ্চা, আপনাদের মানবিকতা বলে কি কিছু নেই!’’ কারও মতে, বাচ্চাদের ব্যক্তিগত সময়ে এই ভাবে কারও নাক গলানো উচিত নয়।

এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। সম্প্রতি, পাপারাৎজ়িদের বিরুদ্ধে সরব হয়েছিলেন অভিনেত্রী জাহ্নবী কপূর। জিমের বাইরে অপ্রস্তুত অবস্থায় তাঁর ছবি তোলা নিয়ে আপত্তি জানান অভিনেত্রী। আবার অভিনেত্রী মোনা সিংহও জানান যে, পাপারাৎজ়িরা ইচ্ছাকৃত ভাবেই মহিলা তারকাদের অপ্রস্তুত অবস্থায় ছবি তুলতে চান।

আরও পড়ুন
Advertisement