Natasa Stankovic-Hardik Pandya

ছেলের নরম মন বদলে দিতে পারবে না পৃথিবী, অগস্ত্যের জন্মদিনে মনছোঁয়া বার্তা নাতাশার

মঙ্গলবার রাতে ছেলের সঙ্গে বেশ কয়েকটি ছবি ভাগ করে নিয়েছেন তিনি। একটি ছবিতে দেখা যাচ্ছে গাড়িতে কোথাও যেতে যেতে একরত্তি ঘুমিয়ে পড়েছে মায়ের কাঁধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৩:৪৮
Image of Natasa Stankovic  and Agastya

জন্মদিনে ছেলের সঙ্গে নানা মুহূর্তের ছবি ভাগ করে নিলেন নাতাশা। ছবি: সংগৃহীত।

চার বছর আগে এই দিনেই তাঁদের ঘরে এসেছিল ছোট্ট একটি শিশু, জ্বেলেছিল আনন্দের আলো। কিন্তু এখন তাঁরা বিচ্ছিন্ন। মাঝখানে শুধু রয়ে গিয়েছে সেই শিশুটি, হয়তো সেতুর মতো। ভারত থেকে অনেক দূরে সার্বিয়ায় ছেলে অগস্ত্যের জন্মদিন পালন করছেন নাতাশা স্ট্যানকোভিচ। এই মুহূর্তে অগস্ত্যের বাবা হার্দিক পাণ্ড্য রয়েছেন শ্রীলঙ্কায়। ভারতীয় টি-২০ দলের প্রতিনিধিত্ব করছেন তিনি।

Advertisement

ছেলের জন্মদিনে সমাজমাধ্যমে একগুচ্ছ ছবি ও ছোট ভিডিয়ো ভাগ করে বার্তা দিয়েছেন মডেল-নৃত্যশিল্পী নাতাশা। মঙ্গলবার রাতে ছেলের সঙ্গে বেশ কয়েকটি ছবি ভাগ করে নিয়েছেন তিনি। কোনও ছবিতে দেখা যাচ্ছে মায়ের সঙ্গে চিড়িয়াখানায় অগস্ত্য, আবার কোনওটিতে মায়ের হাতের মধ্যে মুঠো করে নিজের হাত রেখেছে সে। আবার একটি ছবিতে দেখা যাচ্ছে, গাড়িতে কোথাও যেতে যেতে একরত্তি ঘুমিয়ে পড়েছে মায়ের কাঁধে। একটি ছোট ভিডিয়োয় অগস্ত্যকে দেখা যাচ্ছে, মায়ের কাঁধে চড়ে ঘুরে বেড়াচ্ছে সে।

এরই সঙ্গে নাতাশা ছেলের জন্য লিখেছেন একটি মর্মস্পর্শী পোস্ট। তাঁর কথায়, “আমার বুবা, তুমি আমার জীবনে এনেছ শান্তি, ভালবাসা আর আনন্দ। আমার সোনা ছেলে, তুমি আমার জীবনে আশীর্বাদ, কী মিষ্টি এবং কী স্নেহশীল... সব সময় এ রকমই থেকো তুমি। এই পৃথিবীকে তোমার নরম মনটা বদলে দিতে দেব না আমি। সব সময় থাকব তোমার পাশে, তোমার হাত ধরে, তোমাকে খুব ভালবাসি।”

এর আগে ইনস্টাগ্রামে ছেলের সঙ্গে ছবি ভাগ করেছিলেন হার্দিকও। ছেলের জন্মদিন উপলক্ষে তিনি লেখেন, “তুমি আমার প্রতি দিনের চালিকাশক্তি। শুভ জন্মদিন আমার দুষ্টুমির দোসর, আমার হৃদয়। আমার আগু, তোমাকে ভালবাসি।”

আরও পড়ুন
Advertisement