Israel Palestine Conflict

ইজ়রায়েল-হামাস যুদ্ধ, জঙ্গিদের হাতে খুন হলেন ছোট পর্দায় জনপ্রিয় অভিনেত্রীর বোন এবং ভগ্নিপতি

ইজ়রায়েল-হামাস যুদ্ধের বলি, ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মধুরা নায়েকের বোন এবং ভগ্নিপতি। তাঁদের খুন করেছে হামাসের জঙ্গিরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১১:৫১
(বাঁ দিক থেকে) মধুরা নাইক ও তাঁর বোন ও ভগ্নিপতি।

(বাঁ দিক থেকে) মধুরা নাইক ও তাঁর বোন ও ভগ্নিপতি। ছবি: সংগৃহীত।

ইজ়রায়েল-হামাস সংঘাতের কারণে ভয়ঙ্কর পরিস্থিতি দুই দেশে। শনিবার ইজ়রায়েলে হামাসের হামলার পর থেকে গাজ়ায় ঘরছাড়া এক লক্ষ ৮৭ হাজার ৫০০ জন। মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বোমাবর্ষণ, রকেট হামলা চলছে। একেবারে যুদ্ধের পরিস্থিতি দুই তরফে। এর মাঝেই এই যুদ্ধের বলি হলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মধুরা নায়েকের বোন ও ভগ্নিপতি।

Advertisement

মধুরাকে এখন দেখা যাচ্ছে কার্লাস-এর জনপ্রিয় নাগিন ধারাবাহিকে। তিনি নিজে এক জন ইহুদি। তাই ইজ়রায়েলের উপর হামাসের এই আক্রমণের তীব্র নিন্দা করেছেন। পাশাপাশি, দুঃসংবাদ দিয়ে জানান, তাঁর তুতো বোন ওদায়া এবং তাঁর স্বামীকে তাঁদের সন্তানের সামনেই খুন করেছে হামাসের জঙ্গিরা।

মধুরা একটি ভিডিয়োবার্তা দিয়ে বলেন, ‘‘আমি এক জন ভারতীয় বংশোদ্ভূত ইহুদি। সারা ভারতে আমাদের সংখ্যা মোটে ৩০০০। অক্টোবরের ৭ তারিখে আমরা আমাদের পরিবারের এক কন্যা ও পুত্রকে হারিয়েছি। আমার বোন ওদায়া ও তাঁর স্বামীকে ঠান্ডায় মাথায় খুন করছে হামাসের জঙ্গিরা, তাঁদেরই সন্তানের সামনে। যে শোকের মধ্যে দিয়ে যাচ্ছি তা ভাষায় প্রকাশ করা যাবে না। ইজ়রায়েল এই মুহূর্তে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সেখানের শিশু ও মহিলাদের রাস্তায় পুড়িয়ে মারছে হামাসের জঙ্গিরা। রেহাই দিচ্ছে না বয়স্কদেরও। বেছে বেছে তাঁদেরই খুন করা হচ্ছে।’’ পাশপাশি মধুরা আবদেন জানিয়েছেন বিশ্ববাসী যাতে এই কঠিন সময়ে ইজ়রায়েলের পাশে দাঁড়ায়। তাঁর কথায়, ‘‘হামাসের মতো সন্ত্রাসবাদীদের চেহারাটা প্রকাশ্যে আসা দরকার। সকলে জানুক ওরা কতটা অমানবিক।’’ অভিনেত্রী শেষে জানান, তিনি কোনও ধরনের হিংসার সমর্থক নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement