Ekta Kapoor

নাবালিকা হেনস্থায় অভিযুক্ত একতা কপূর ও তাঁর মা, পকসো আইনে মামলা দায়ের

সিরিজ়ে নাবালিকা অভিনেত্রীকে স্কুলের পোশাকে অশালীন কাজে লিপ্ত করা হয়েছে। যদিও অল্ট বালাজির তরফে এখনও কোনও বিবৃতি মেলেনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৪:৩১
(বাঁ দিকে) শোভা কপূর (ডান দিকে) একতা কপূর।

(বাঁ দিকে) শোভা কপূর (ডান দিকে) একতা কপূর। ছবি: সংগৃহীত।

নবালিকা হেনস্থার গুরুতর অভিযোগ উঠল একতা কপূরের বিরুদ্ধে। তিনি একা নন, পকসো আইনে মামলা দায়ের হয়েছে তাঁর মা শোভা কপূরের বিরুদ্ধেও। জানা গিয়েছে, একটি ওয়েব সিরিজ়ের জন্যই এই বিপত্তি। জিতেন্দ্র কন্যা একতা এবং স্ত্রী শোভা 'অল্ট বালাজি' নামে ওটিটি প্ল্যাটফর্মের কর্ণধার। এই প্লাটফর্মেই

Advertisement

প্রদর্শিত দু'টি ওয়েব সিরিজ় নিয়ে গোলমালের সূত্রপাত। জানা গিয়েছে, 'গন্ধি বাত' নামক ওই সিরিজ়ে নাবালিকাদের যৌনকর্মে ও মাদক সেবনে লিপ্ত অবস্থায় দেখানো হয়েছে। অভিনেত্রীরা সত্যিই প্রাপ্তবয়স্ক নয় বলে অভিযোগ।

নাবালিকা অভিনেত্রীকে এমন দৃশ্যে ব্যবহার করার অভিযোগ তুলে কপূরদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন এক যোগগুরু। ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ওই সিরিজ় প্রদর্শিত হয়। পরে বিতর্কের কারণে তা বন্ধ করে দেওয়া হয়।

২০২১ সালেই মুম্বইয়ের বোরিভিলি থানায় বছর ৩৯ যোগগুরু স্বপ্নীল রেওয়াজী 'অল্ট বালাজী'র বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। তাঁর অভিযোগ, অল্ট বালাজীর ‘ক্লাস ২০১৭’ ও ‘ক্লাস ২০২০’ ওয়েব সিরিজ়-এ নাবালিকা অভিনেত্রীদের দিয়ে অশ্লীল প্রদর্শন করানো হয়েছে।

মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, একতা ও শোভার বিরুদ্ধে পকসো আইনের ১৩ এবং ১৫ ধারাই মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া, তথ্য প্রযুক্তি প্রতিরোধ আইনের ধারা ৬৭(এ), নারী নিষেধাজ্ঞা আইনের ২৯২ ও ২৯৩ এবং ২৯৫(এ) ধারায় মামলা রুজু করা হয়েছিল।

অভিযোগ, সিরিজ়ে নাবালিকা অভিনেত্রীকে স্কুলের পোশাকে অশালীন কাজে লিপ্ত করা হয়েছে। যদিও অল্ট বালাজির তরফে এখনও কোনও বিবৃতি মেলেনি।

আরও পড়ুন
Advertisement