Movies

মাত্র ৭৫ টাকায় সিনেমার টিকিট বিক্রি হবে দেশ জুড়ে! এক দিনের জন্য বিপুল ছাড়ের ঘোষণা

জাতীয় চলচ্চিত্র দিবসে সস্তায় সিনেমার টিকিট বিক্রি করা হবে। বর্তমান ওটিটির যুগে যে সব দর্শক হলে গিয়ে সিনেমা দেখেন, তাঁদের ধন্যবাদ জানাতে এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১১:১৮
এক দিনের জন্য সিনেমার টিকিট মিলবে ৭৫ টাকায়।

এক দিনের জন্য সিনেমার টিকিট মিলবে ৭৫ টাকায়। —ফাইল ছবি

দেশ জুড়ে জলের দরে মিলবে সিনেমার টিকিট। এক দিনের জন্য মাত্র ৭৫ টাকা দামের টিকিট বিক্রি করবে দেশের বহু সিনেমা হল। জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে এই ঘোষণা করা হয়েছে।

আগামী ১৬ সেপ্টেম্বর ভারতে জাতীয় চলচ্চিত্র দিবস পালিত হবে। এই উপলক্ষে কেবল ওই দিনটির জন্য সস্তায় সিনেমার টিকিট বিক্রি করা হবে বলে ঘোষণা করেছে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া। তারা জানিয়েছে, যাঁরা সিনেমা দেখতে ভালবাসেন, ওটিটির যুগে এখনও যাঁরা হলে গিয়ে সিনেমা দেখেন, যাঁদের অবদানের জন্য কোভিড পরবর্তী কঠিন সময় পেরিয়ে লাভের মুখ দেখেছে দেশের সিনেমা হলগুলি। তাঁদের ধন্যবাদ জানানোর জন্য জাতীয় চলচ্চিত্র দিবসে এই বিশেষ উদ্যোগ।

Advertisement

ভারতের নানা প্রান্তের প্রায় চার হাজার সিনেমা হলে আগামী ১৬ সেপ্টেম্বর শুক্রবার ৭৫ টাকায় যে কোনও সিনেমার টিকিট পাওয়া যাবে। এমনকি পিভিআর, সিনেপলিসের মতো মাল্টিপ্লেক্সেও টিকিটের দাম হবে ৭৫ টাকা। দেশ জুড়ে ভারতের স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উদ্‌যাপন করা হচ্ছে। সেই কারণেই টিকিটের দাম ৭৫ টাকা রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে।

কোন কোন সিনেমা হলে ৭৫ টাকায় টিকিট পাওয়া যাবে তা জানার জন্য নজর রাখতে হবে নেটমাধ্যমে। সংশ্লিষ্ট হলগুলি নিজস্ব সোশ্যাল মিডিয়া পেজে সে কথা জানিয়ে দেবে। টিকিটের দাম ৭৫ টাকা হলেও অনলাইন অ্যাপের মাধ্যমে টিকিট কাটলে বাড়তি টাকা দিতে হতে পারে।

সিনেমার টিকিটে এক দিনের এই বিপুল ছাড় প্রেক্ষাগৃহে দর্শক ফেরাবে, আশাবাদী সিনেমা হলের মালিকরা। এখন অনলাইনে ছবি এবং ওয়েব সিরিজের বাড়বাড়ন্তের মাঝে অনেকেই হলে গিয়ে সিনেমা দেখা কমিয়ে দিয়েছেন। যার জেরে প্রেক্ষাগৃহের ব্যবসা মার খাচ্ছে। দেশের নানা প্রান্তে একাধিক সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। তার মাঝে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার এই উদ্যোগে খুশি হল মালিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement