Mithai

TV Serial: দুশ্চিন্তায় ‘মিঠাই’! ঘাড়ের কাছে শ্বাস ফেলছে ‘খুকুমণি’, পঞ্চমে ‘মন ফাগুন’

টক্কর শুধুই দুই ধারাবাহিকের নয়, ব্যবধান বাড়িয়ে দ্বন্দ্ব দুই চ্যানেলেরও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৭:০৫
বাঙালিকে ছোট পর্দার সামনে বসিয়ে রেখেছে ধারাবাহিক ‘মিঠাই’ আর ‘খুকুমণি’।

বাঙালিকে ছোট পর্দার সামনে বসিয়ে রেখেছে ধারাবাহিক ‘মিঠাই’ আর ‘খুকুমণি’।

শুধু মিষ্টিতে আর মন নেই দর্শকদের! প্রতি সপ্তাহের রেটিং চার্ট বলছে, ঝাল-মিষ্টি দিয়ে রাঁধা স্বাদু বাঙালি পদও ছাড়ছে না কেউ। ফলে, পর্দায় ‘মিঠাই’ সপরিবার মাতছে চড়ুইভাতিতে। বাস্তবে ‘খুকুমণি’ পৌঁছে যাচ্ছে প্রত্যন্ত গ্রামে! সেখানে নিজের হাতে ইলিশ মাছের মাথা দিয়ে কচুর শাক আর ইলিশ ভাপা রেঁধে খাওয়াচ্ছে সবাইকে! মনের দিক থেকে যতই অপরিণত হোক, ‘খুকুমণি’র বর হিসেবে বিহানকেই সকলের পছন্দ! গ্রামবাসীরা সবাই তাকে বলেওছেন, পর্দায় দেখেছেন তাঁরা। রাজপুত্তুরের মতো স্বামী পেতে চলেছে ‘খুকুমণি’! সেই আনন্দে ‘খুকুমণি’র রান্নার সঙ্গে গ্রামবাসীরা নিজেরাও রেঁধে বেড়ে খাইয়েছেন তাকে। মাটির থালার পাশে সাজানো ছোট ছোট মাটির বাটি। তাতে পরিপাটি করে পরিবেশন করা হয়েছে পেঁয়াজকলি, মাংস, মাছ, চাটনি, মিষ্টি। গ্রামবাসীদের দাবি, তাঁরা নাকি পর্দার মেয়েকে আইবুড়ো ভাত খাওয়ালেন!

এ ভাবেই ভোজন রসিক বাঙালিকে ছোট পর্দার সামনে বসিয়ে রেখেছে ধারাবাহিক ‘মিঠাই’ আর ‘খুকুমণি’। দুই ধারাবাহিকের ঝুলিতে নম্বর যথাক্রমে ১১.১ এবং ৯.১। সেই অনুযায়ী প্রথম ‘মিঠাই’, তৃতীয় ‘খুকুমণি’। ২ নম্বরের ফারাক কমলেই ‘মনোহরা’ ছেড়ে বাঙালির রসনাতৃপ্তি ঘটবে শাপলা-চিংড়ির ঘণ্ট দিয়ে! এই প্রথম সেরা ১০-এর তালিকায় পা রাখল ‘আয় তবে সহচরী’।

Advertisement
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এই সপ্তাহে যুগ্ম ভাবে দ্বিতীয় স্থানে ‘উমা’ এবং ‘যমুনা ঢাকি’। দু’টি ধারাবাহিকই পেয়েছে ৯.৫ পয়েন্ট। চতুর্থ স্থানে ‘সর্বজয়া’, ‘অপরাজিতা অপু’। এই দুই ধারাবাহিকের ঝুলিতে ৮.০ নম্বর। ৭.৯ পেয়ে পঞ্চম স্থানে ‘মন ফাগুন’। চলতি সপ্তাহে নম্বরের ফারাক বেড়েছে স্টার জলসা, জি বাংলার মধ্যেও। স্টারের দখলে ৭১৬। জি পেয়েছে ৬২২।

এ দিকে, চলতি সপ্তাহেই শেষ হচ্ছে ‘শ্রীময়ী’। মন খারাপ দর্শককুলের। রোহিত সেনের মৃত্যু কি শ্রীময়ীকে ফিরিয়ে দেবে তার পুরনো সংসারে? এই প্রশ্নই জেগেছে দর্শকদের মনে। এবং অনুরাগীদের আশা, এই মোচড়েই আগামী সপ্তাহে বাজি জিতবে ‘শ্রীময়ী’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement