Meenakshi Seshadri

রাজেশ খন্না ও শত্রুঘ্ন সিন্‌হা বদমেজাজি! কী অভিজ্ঞতা হয়েছিল মীনাক্ষী শেষাদ্রির?

রাজেশ খন্না ও শত্রুঘ্ন সিন্‌হার মেজাজ নিয়ে অনেকেই সতর্ক করেছিলেন অভিনেত্রীকে। তাঁর কথায়, “অনেকেই আমাকে বলেছিলেন দু’জনেই খুব মেজাজি এবং অহংকারী।” তার পর?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৯:২১
রাজেশ ও শত্রুঘ্ন প্রসঙ্গে কী বললেন মিনাক্ষী?

রাজেশ ও শত্রুঘ্ন প্রসঙ্গে কী বললেন মিনাক্ষী? ছবি: সংগৃহীত।

রাজেশ খন্না ও শত্রুঘ্ন সিন্‌হা বদমেজাজি, সমসাময়িক বহু অভিনেতাই জানিয়েছেন এ কথা। তবে প্রচলিত এই ধারণার বিরোধিতা করলেন অভিনেত্রী মিনাক্ষী শেষাদ্রি। সম্প্রতি তিনি জানান, তাঁদের সঙ্গে ছবি করতে গিয়ে এই ধরনের কোনও অভিজ্ঞতার মুখোমুখি হননি তিনি। বরং সহযোগিতাই পেয়েছেন দুই তারকার কাছ থেকে।

Advertisement

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে পুরনো ঘটনা তুলে ধরলেন অভিনেত্রী। জানালেন, সেটে সব সময় দেরি করে আসতেন শত্রুঘ্ন। এই দেরি করে আসাই ছিল তাঁর পরিচিতি। কিন্তু শুধুমাত্র মিনাক্ষীর অনুরোধ রাখতে সকাল ৬টা নাগাদ একদিন সেটে পৌঁছে গিয়েছিলেন অভিনেতা। চেন্নাইয়ে ‘হোঁশিয়ার’ ছবির শুটিং চলছিল শত্রুঘ্নের সঙ্গে। অভিনেত্রীর তখন দু’টি ছবির শুটিং চলছে। শত্রুঘ্নের সঙ্গে শুটিং শেষ করে মুম্বইয়ে ফেরার তাড়া ছিল মীনাক্ষীর। বিমানের সময় জানিয়ে অভিনেতাকে তাড়াতাড়ি শুটিং শুরু করার জন্য অনুরোধ করেছিলেন অভিনেত্রী। সকলেই ভেবেছিলেন এই অনুরোধে কাজ হবে না। কিন্তু অবাক করে দিয়ে সেই কথা রেখেছিলেন শত্রুঘ্ন।

রাজেশ খন্নার সঙ্গে শুটিংয়ের আগেও বার বার রিহার্সালের দাবি করতেন মিনাক্ষী। অভিনেত্রীর সেই দাবি মেনে নিয়েছিলেন রাজেশ খন্নাও। এই প্রসঙ্গে তিনি বললেন, “আমি রাজেশ খন্নার সঙ্গে দু’টি ছবি করেছি। প্রচুর রিহার্সাল করতে চাইতাম এবং তিনি আমার কথা শুনতেন। ছবিতে আমাদের একসঙ্গে বেশ কিছু কঠিন দৃশ্য ছিল।”

রাজেশ খন্না ও শত্রুঘ্নের মেজাজ নিয়ে অনেকেই সতর্ক করেছিলেন অভিনেত্রীকে। তাঁর কথায়, “অনেকেই আমাকে বলেছিলেন দু’জনেই খুব মেজাজি এবং অহংকারী। কিন্তু সত্যি কথা বলতে আমার একেবারেই তা মনে হয়নি। অথবা আমি বয়সে অনেকটা ছোট ছিলাম বলে হয়তো আমার সঙ্গে বাড়তি ভাল ব্যবহার করতেন তাঁরা।”

আরও পড়ুন
Advertisement