Adil Hussain on Bangladesh unrest

‘দুষ্কৃতীদের বলছি, এ বার থামুন’, বাংলাদেশের নির্যাতিতদের হয়ে মুখ খুললেন আদিল হুসেন

হাসিনার পদত্যাগের পরে বাংলাদেশের সংখ্যালঘু ও সাধারণ মানুষের উপর হামলার ঘটনা খবরে উঠে আসছে সংবাদ শিরোনামে। এই প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৮:৫৭
Actor Adil Hussain shares a post on Bangladesh crisis and his fans laud him

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সরব আদিল হুসেন। ছবি: সংগৃহীত।

পদত্যাগ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু তার পরেও অশান্তি কমেনি বাংলাদেশে। এখনও প্রতিবেশী দেশে অগ্নিগর্ভ পরিস্থিতি। আন্দোলন শুরু হয়েছিল সরকারি চাকরিতে সংরক্ষণ প্রক্রিয়া সংস্কারের দাবি নিয়ে। কিন্তু সেই আন্দোলনই এখন রক্তক্ষয়ী আকার নিয়েছে। বিষয়টি নিয়ে এ বার মুখ খুলেছেন বলিউড অভিনেতা আদিল হুসেন।

Advertisement

হাসিনার পদত্যাগের পরে বাংলাদেশের সংখ্যালঘু ও সাধারণ মানুষের উপর হামলার ঘটনা খবরে উঠে আসছে। এই প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেতা। আদিল লিখেছেন, “বাংলাদেশের ছবি ও ভিডিয়োগুলি সত্যিই হৃদয়বিদারক। সংখ্যালঘু সম্প্রদায় ও সাধারণ মানুষের উপর হামলার ঘটনা চমকে দেওয়ার মতো। ওঁদের সুরক্ষা দেওয়া উচিত ভারতের। নির্যাতিতদের কষ্ট ও যন্ত্রণা বুঝতে পারছি। আমি ওঁদের পাশে আছি।”

আদিল তাঁর পোস্টে আরও লেখেন, “দুষ্কৃতীদের এ বার থামার জন্য অনুরোধ করছি। লজ্জায় ওদের মাথা হেঁট হয়ে যাওয়া উচিত এই কাজের জন্য। ভারতের রাজনৈতিক দল এবং বিশেষ করে মুসলিম নেতাদের বিষয়টির বিরুদ্ধে মুখ খোলা উচিত।”

ভারতের নেটাগরিকেরা আদিলের এই পোস্টের সঙ্গে সহমত হন। কেউ বলেন, “অবশেষে বলিউডের কোনও অভিনেতা এই ঘটনার বিরুদ্ধে সরব হলেন। আপনাকে কুর্নিশ।” আর এক জন মন্তব্য করেন, “স্পষ্ট কথা স্পষ্ট ভাবে বলার জন্য আপনাকে ধন্যবাদ।”

উল্লেখ্য, ‘আইয়ারি’, ‘কবীর সিংহ’, ‘বেল বটম’, ‘দোবারা’ এবং আরও বেশ কিছু ছবিতে অভিনয় করে বলিউডের অতি পরিচিত অভিনেতা আদিল হুসেন। কিছু দিন আগেই মুক্তি পেয়েছে তাঁর আরও একটি ছবি ‘উলঝ’।

আরও পড়ুন
Advertisement