Poonam Pandey Passed Away

স্নানের লাইভ ভিডিয়ো থেকে হাজতবাস! অভিনেত্রী পুনম পাণ্ডের আর এক নামই ছিল ‘বিতর্ক’

: দাগ কাটতে পারেননি বড় পর্দায়। তবু জীবিত থাকাকালীন ছিলেন চর্চায়। পুনমের জীবনের পাঁচ বিতর্কিত কাণ্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩২
পুনমের জীবনের পাঁচ বিতর্কিত অধ্য়ায়।

পুনমের জীবনের পাঁচ বিতর্কিত অধ্য়ায়। ছবি: সংগৃহীত।

শুক্রবার সকালে পুনম পাণ্ডের মৃত্যুর খবর পাওয়া গেল তাঁরই ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। তোলপাড় নেটপাড়া। তাঁর অনুরাগীরা বিশ্বাস করতে পারছিলেন না ‘পুনম নেই’। ধোঁয়াসাপূর্ণ পোস্টের পর অভিনেত্রীর সহকারী খবরটির সত্যতা জানিয়ে বলেন, ‘‘বৃহস্পতিবার রাতেই মৃত্যু হয়েছে পুনমের।’’ উত্তরপ্রদেশের কানপুরের মেয়ে পুনম। সেখানেই ছিলেন মৃত্যুর সময়। কানপুরেই শেষকৃত্য হবে তাঁর।

Advertisement

বেশ অল্প বয়সেই মুম্বই চলে আসেন তিনি। মডেলিং দিয়ে শুরু করেন কেরিয়ার। বলিউডে অভিষেক হয় ২০১৩ সালে। তেমন ভাবে প্রভাব ফেলতে পারেননি বড় পর্দায়। ধীরে ধীরে নীল ছবির জগতে নিজের দাপট বাড়াতে শুরু করেন। ক্রমেই একচ্ছত্র আধিপত্য কায়েম করেন ভারতের নীল ছবির জগতে। মাত্র ৩২ বছর বয়সের ক্যানসার কেড়ে নিল পুনমের প্রাণ। তবে এই কয়েক বছরে ভালই চর্চায় ছিলেন তিনি। বার বার বিতর্কে জড়িয়েছেন তিনি। পুনমের জীবনের সবচেয়ে বিতর্কিত পাঁচ কাণ্ড।

১। ভারত বিশ্বকাপ জিতলে নগ্ন হওয়ার ইচ্ছা

২০১১ সালে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে বিশ্বকাপ ফাইনালে উঠেছিল ভারত। সেই সময় পুনম জানিয়েছিলেন, ভারত বিশ্বকাপ জিতলে প্রকাশ্যে নগ্ন হবেন তিনি। লক্ষ লক্ষ অনুরাগী সেই অপেক্ষায় ছিলেন। সে বছর ভারত বিশ্বকাপ জিতলেও শেষমেশ নিজের কথা রাখেননি পুনম। কারণ অবশ্য অজানা। বরং বিতর্কিত মন্তব্যে চাঞ্চল্য ছড়িয়েছিলেন।

২। স্নানঘর থেকে লাইভ পুনম

প্রচারের আলো কী ভাবে কেড়ে নিতে হয় সেই কৌশল ভালই জানতেন পুনম। মাঝে মধ্যেই দুঃসাহিসক সব কাণ্ডও ঘটাতেন। পুনম ঝর্নার তলায় নাচতে নাচতে স্নান করছেন। কেন একাই উপভোগ করবেন? অনুরাগীদের কথা ভেবে সেই মুহূর্তে লাইভ ভিডিয়ো পোস্ট করেন সমাজমাধ্যমে। একসঙ্গে বহু অনুরাগী পুনমের সেই স্নান চাক্ষুস করেন। পরে অবশ্য ভিডিয়োটি নিষিদ্ধ করে দেওয়া হয় ইউটিউবের তরফে।

৩। করোনাকালে হাজতবাস

২০২২ সালে একতা কপূর প্রযোজিত রিয়্যালিটি শো ‘লক আপ’-এ অংশ নেন পুনম। কিন্তু তাঁর আগে বাস্তবে শ্রীঘর ঘোরা হয়ে গিয়েছিল তাঁর। তাও আবার করোনাবিধি ভঙ্গ করার জন্য। করোনার প্রথম ঢেউয়ের সময়ে রাস্তায় বেরোনোয় নিষেধাজ্ঞা জারি করে সরকার। সেই সময় রাস্তায় স্বামী স্যাম বোম্বের সঙ্গে ঘুরে বেড়াতে দেখা যায় পুনমকে। গ্রেফতার করে পুলিশ। যদিও কয়েক ঘণ্টার মধ্যেই ছাড়া পেয়ে যান তিনি।

৪। মধুচন্দ্রিমায় গিয়ে স্বামীকে ঢোকান শ্রীঘরে

২০২০ সালের জুলাই মাসে স্যাম বোম্বের সঙ্গে পুনম বাগদান সারেন। সে বছরই সেপ্টেম্বরে তাঁদের চারহাত এক হয়। সেপ্টেম্বর মাসেই গোয়ায় মধুচন্দ্রিমায় গিয়ে পুনম তাঁর স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন। দক্ষিণ গোয়ার ক্যানাকোনা থানায় স্বামী স্যাম বম্বের বিরুদ্ধে শ্লীলতাহানি এবং শারীরিক নির্যাতনের অভিযোগ দায়ের করেন তিনি। সে বারও স্যামকে গ্রেফতার করা হয়।

৫। ‘পাণ্ডে অ্যাপ’-এ নিষিদ্ধ হাতছানি

২০১৭ সালে পুনম ‘প্যান্ডে অ্যাপ’ নামে একটি অ্যাপ চালু করেন। সেখানে নিজের ব্যক্তিগত ছবি দিতে শুরু করেন। কিন্তু মাত্র এক ঘণ্টার মধ্যে গুগ্‌ল থেকে বন্ধ করে দেওয়া হয় ওই অ্যাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement