Bollywood Scoop

কোন জেদের বশে ছেড়েছিলেন শাহরুখের ছবি? কর্ণের প্রশ্নে প্রায় কাঁদো-কাঁদো করিনা

কর্মজীবনের একেবারে গোড়ার দিকে শাহরুখ খানের সঙ্গে ছবিতে কাজ করার সুযোগ ছেড়েছিলেন করিনা কপূর খান। কর্ণের প্রশ্নে নিজের সিদ্ধান্তের নেপথ্যের কারণ খোলসা করলেন করিনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৪:২১
Kareena Kapoor Khan regrets rejecting this Karan Johar film with Shah Rukh Khan

(বাঁ দিক থেকে) শাহরুখ খান, কর্ণ জোহর, করিনা কপূর খান। ছবি: সংগৃহীত।

বলিউডের বাদশা শাহরুখ খান। তাঁর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকেন ইন্ডাস্ট্রির তাবড় অভিনেতা-অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে রানি মুখোপাধ্যায় বলেছিলেন, এই বয়সে এসেও শাহরুখের সঙ্গে প্রেমের ছবিতে অভিনয় করতে চান তিনি। আর সেই শাহরুখ খানের সঙ্গে ছবিতেই কাজ করার সুযোগ ছেড়েছিলেন করিনা কপূর খান! তা-ও নিজের কর্মজীবনের একেবারে গোড়ার দিকে। কেন?

Advertisement

২০০০ সালে ‘রিফিউজি’ ছবির মাধ্যমে বলিউডে অভিনেত্রী হিসাবে পা রাখেন করিনা। প্রথম ছবিতে অভিষেক বচ্চনের সঙ্গে জুটি বেঁধেছিলেন বেবো। পরের বছরই শাহরুখের সঙ্গে দু’টি ছবিতে কাজ করেন করিনা। ‘অশোকা’ ও ‘কভি খুশি কভি গম’। ‘অশোকা’ ছবিতে শাহরুখের সঙ্গেই জুটি বেঁধেছিলেন করিনা। কর্ণ জোহর পরিচালিত ‘কভি খুশি কভি গম’ ছবিতে শাহরুখের শ্যালিকার ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেত্রীকে। ‘কাল হো না হো’ ছবিতে নয়নার চরিত্রের জন্য প্রীতি জ়িন্টার আগে করিনাকেই ভেবেছিলেন কর্ণ। তার পরেও ওই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন নায়িকা। কেন? এক অনুষ্ঠানে করিনাকে এই প্রশ্নই করেন কর্ণ। প্রায় কাঁদো কাঁদো হয়ে করিনা জানান, নিজের ওই সিদ্ধান্তের জন্য নাকি এখনও হাত কামড়ান তিনি। করিনার কথায়, ‘‘আমি জানি না তখন আমি কী ভেবে না বলেছিলাম। হয়তো লোভে পড়ে জেদ মাথায় চেপে গিয়েছিল। তবে যেটা আমার সব থেকে খারাপ লেগেছিল যে, আমার সঙ্গে তোমার বন্ধুত্ব নষ্ট হয়ে গিয়েছিল এক-দেড় বছরের জন্য।’’ কর্ণ প্রশ্ন করেন, করিনা কি কখনও ছবিতে ফিরে আসার জন্য তাঁকে ফোন করার কথা ভেবেছিলেন। করিনার উত্তর, ‘‘অবশ্যই। তত দিনে যদিও প্রীতি ওই চরিত্রের জন্য চূড়ান্ত হয়ে গিয়েছিলেন। আমার মনে হয় আমি আরও ভাল কাজ করতে পারতাম নয়না চরিত্রে।’’

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘কাল হো না হো’ ছবির জন্য যে অঙ্কের পারিশ্রমিক দাবি করেছিলেন করিনা, তা দিতে রাজি হননি কর্ণ। সেই কারণেই নাকি ছবি থেকে সরেছিলেন বেবো। পারিশ্রমিক সংক্রান্ত ভুল বোঝাবুঝির প্রভাব পড়েছিল তাঁদের বন্ধুত্বেও। তবে দু’দশক পরে সেই তিক্ত অভিজ্ঞতা আর মনে রাখেননি কর্ণ বা করিনা কেউই। বরং, এখন কর্ণ ও করিনার বন্ধুত্বের সম্পর্ক আরও গভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement