Kajol

‘টাইগার’ নয়, ৩ দশক আগে একই দিনে মুক্তি পায় আরও এক চর্চিত হিন্দি ছবি, মনে করালেন কাজল

১৯৯৩ সালে মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ছবিটি। ছবিতে তাঁর নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন কাজল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৮:২০
Image of Bollywood actress Kajol

কাজল। ছবি: সংগৃহীত।

রবিবার মুক্তি পেয়েছে ‘টাইগার ৩’। সমাজমাধ্যমে সকাল থেকেই সলমন অভিনীত ছবিটি নিয়ে অনুরাগীদের উৎসাহ চোখে পড়েছে। ‘পাঠান’ অবতারে এই ছবিতে রয়েছেন শাহরুখ খান। দুই খানের উপস্থিতি নিয়েও অনুরাগীদের মধ্যে চলছে জোর আলোচনা।

Advertisement

তিন দশক আগে ১২ নভেম্বর শাহরুখ অভিনীত একটি ছবি মুক্তি পায়। ‘বাজিগর’ নামের সেই ছবি বক্স অফিসে কী কী নজির সৃষ্টি করেছিল, তা নতুন করে বলার প্রয়োজন নেই। তার থেকেও বড় কথা, সেই সময় ছবিটি শাহরুখের কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। ছবিতে শাহরুখের নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন কাজল। প্রেক্ষাগৃহে এই ছবির মুক্তির ৩০ বছর পূর্তি উপলক্ষে নিজের মনের কথা লিখে জানালেন কাজল।

রবিবার সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করেন কাজল। সেখানে ‘বাজিগর’ ছবির বিভিন্ন মুহূর্তের ছবি দেখা যাচ্ছে। সঙ্গে কাজল লেখেন, ‘‘বাজিগরের ৩০ বছর মানে, আমার কেরিয়ারের একাধিক ঘটনার সূচনা।’’ কাজল জানিয়েছেন, এই ছবির শুটিংয়ের সময় তাঁর বয়স ১৭ বছর। অভিনেত্রী লিখেছেন, ‘‘পরিচালক দু'জন আমাকে তাঁদের প্রিয় সন্তানের মতোই দেখতেন।’’ পাশাপাশি, এই ছবির কলাকুশলীদের তিনি ধন্যবাদ জানিয়েছেন। কাজল আরও লেখেন, ‘‘কত স্মৃতি এবং মজার মুহূর্ত। আজও প্রতিটা গান এবং সংলাপ আমার মুখে হাসি ফোটায়।’’

চলতি বছরে ‘লাস্ট স্টোরিজ় ২’ সিরিজ়ে কাজলের অভিনয় দর্শকদের পছন্দ হয়েছিল। পাশাপাশি ‘দ্য ট্রায়াল’ ওয়েব সিরিজ়েও মুখ্য চরিত্রে ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement