Amitabh Bachchan

‘শটের আগে লিপস্টিক পরে নিয়েছ নাকি? নিজেকে কী মনে করো!’ ছবির সেটে শুনতে হয়েছে অমিতাভকে

সম্প্রতি এক মহিলা প্রতিযোগী অমিতাভের ঠোঁটের প্রশংসা করতেই স্মৃতিতে টান ‘বিগ বি’র। ব্লগে ভাগ করে নিলেন মজাদার বৃত্তান্ত।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৩:০৮
লিপস্টিক পরেন নাকি!  অমিতাভের আপাতরঞ্জিত ঠোঁট নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই।

লিপস্টিক পরেন নাকি! অমিতাভের আপাতরঞ্জিত ঠোঁট নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই। ফাইল চিত্র

এত সুন্দর গোলাপি ঠোঁট! লিপস্টিক পরে আছেন নাকি অমিতাভ বচ্চন? ‘আনন্দ’-এর সেটে প্রশ্নটি করেই ফেলেছিলেন পরিচালক হৃষীকেশ মুখোপাধ্যায়। অভিনেতার আপাতরঞ্জিত ঠোঁট নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আরও অনেকেই। সেই সব পুরনো কথা মনে পড়লে এখনও হেসে ওঠেন তারকা।

Advertisement

‘কৌন বনেগা ক্রোড়পতি’-র মঞ্চে অভিনয় জীবনের এত কালের নানা বর্ণময় অভিজ্ঞতার কথা ভাগ করে নেন অমিতাভ, দর্শক ও প্রতিযোগীদের সঙ্গে। সম্প্রতি এক মহিলা প্রতিযোগী অমিতাভের ঠোঁটের প্রশংসা করতেই স্মৃতিতে টান ‘বিগ বি’র।ব্লগে ভাগ করে নিলেন মজাদার বৃত্তান্ত।

অমিতাভের লিখছেন, “ভদ্রমহিলা আমার ঠোঁটের প্রশংসা করছেন বলে মনে পড়ল। আমার ঠোঁট শুধু এখন বলে নয়, বরাবরই একটু অস্বাভাবিক ধরনের লাল ছিল। এক বার ‘আনন্দ’-এর সেটে ক্যামেরার সামনে গিয়েছি, শটের পর পরিচালক (হৃষীকেশ) এবং চিত্রগ্রাহক (জয়ন্ত পাথারে) দু’জনেই চিৎকার করে উঠলেন, ‘কেন লিপস্টিক পরেছ তুমি? নিজেকে কী মনে করো? শিগগির মোছো!’”

ব্লগ শেয়ার করে অট্টহাসির ইমোজি-সহ অমিতাভ জানালেন, কিছুতেই ওঁদের বিশ্বাস করাতে পারছিলেন না যে, লিপস্টিক পরেননি তিনি, তাঁর ঠোঁট দু’টিই ও রকম। তিনি বলেছিলেন, “আরে চেষ্টা কর মুছতে। পারো কি না, দেখে নাও! সেটের মধ্যে সে এক হেনস্থার কাণ্ড বটে।”

এর পরই সেই মহিলা যখন অমিতাভের ঠোঁট নিয়ে স্তুতি করেন, কিঞ্চিত শ্লাঘা অনুভব করতে দেখা যায় বর্ষীয়ান অভিনেতাকে।

১৯৭১ সালে রাজেশ খন্নার সঙ্গে অমিতাভ অভিনীত ‘আনন্দ’ দারুণ জনপ্রিয় হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement