Bollywood Durga Pujo

ধুমধাম করে দুর্গাপুজো হচ্ছে বলিউডেও, কেমন সাজছেন আপনার পছন্দের তারকারা?

মুম্বইয়ের মায়ের আরাধনা। মণ্ডপে বলিউ়ড তারকাদের আনাগোনা লেগেই আছে। কিন্তু দুর্গাপুজোয় টলি-তারকারা যতটা জমকালো সাজেন, তার তুলনায় খানিক পিছিয়ে পড়েন বলিউডের তারকারা।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৪:১৩
কেমন হল বলিউড তারকাদের পুজোর সাজ?

কেমন হল বলিউড তারকাদের পুজোর সাজ?

মুম্বইয়ে মুখোপাধ্যায় বাড়ির পুজোর কথা কে না জানেন! কাজল, রানি মুখোপাধ্যায়, তনুজা, তনিশা মুখোপাধ্যায়— সকলেই পুজোর ক’দিন দু’বেলা এই মণ্ডপে ভিড় করেন। সারা দিন ধরে লেগে থাকে প্রবাসী বাঙালিদের আনাগোনা। তাঁদের সঙ্গে অনায়াসে মিশে যান তারকা অতিথিরাও। কাজল নিজে হাতে ভোগ পরিবেশন করেন দর্শনার্থীদের। এ বছর তাঁর সঙ্গে হাত লাগিয়েছিল তাঁর ছেলে যুগও।

কলকাতার মতো এলাহি ভাবে পুজো না হলেও মুম্বইয়ে মুখোপাধ্যায় বাড়ির পুজো নেহাতই ছোট পুজো নয়। অন্য বারের মতোই এ বছরও মণ্ডপে দেখা গিয়েছে বহু বলি তারকাকে। টলিউডে তারকাদের পুজোর সাজের ধারেকাছে না আসতে পারলেও বলিউ়ড তারকারা সেজে ওঠেন নিজেদের মতো করেই। এ বছর কে কেমন সাজলেন, বিচার করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

রানি মুখোপাধ্যায়

সাজগোজ নিয়ে খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করতে চান না রানি। তবে এ বার তিনি দক্ষিণী টেম্পল ডিজাইনের লম্বার হারের সঙ্গে একটি সোনালি রঙের সিল্ক পরেছিলেন এক দিন। অন্য দিন পরেছিলেন নীল-সবুজ কম্বিনেশনের ব্যোমকাই শাড়ি। সঙ্গে গলাভরা রুপোর গয়না। খোঁপায় জুইয়ের মালা। হাতে এক গুচ্ছ রুপোর চুড়ি থাকলেও বাঙালি মতে শাখা-পলা পরতে ভোলেননি।

নীল-সবুজ কম্বিনেশনের ব্যোমকাই শাড়ি। সঙ্গে গলাভরা রুপোর গয়না। খোঁপায় জুইয়ের মালায় সেজে উঠেছিলেন রানি মুখোপাধ্যায়।

নীল-সবুজ কম্বিনেশনের ব্যোমকাই শাড়ি। সঙ্গে গলাভরা রুপোর গয়না। খোঁপায় জুইয়ের মালায় সেজে উঠেছিলেন রানি মুখোপাধ্যায়।

কাজল

কখনও মাস্টার্ড রঙের সিল্ক, কখনও পিচ রঙের শিফনের শাড়ি— কাজল এ বার পুজোয় সেজেছেন জম্পেশ ভাবে। খোঁপায় নানা রকম ঝুমকো লাগানো তাঁর কেশসজ্জাও ছিল দেখার মতো।

রণবীর কপূর

সাদা পায়জামা-পাঞ্জাবির সঙ্গে হালকা নীল রঙের বাঁধনীর কাজ করা ওয়েস্টকোট পরে হঠাৎ মণ্ডপে আর্বিভাব রণবীর কপূরের। অন্য বার তাঁকে সে ভাবে দেখা যায় না পুজোর মণ্ডপে। তবে তাঁর সাম্প্রতিক ছবি ‘ব্রহ্মাস্ত্র’-এর বিপুল সাফল্যের পর মনে হচ্ছে প্রিয় বন্ধু অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা এবং নিত্য ওঠাবসা আরও বেড়়েছে। অয়ন সম্পর্কে রানি-কাজলদের তুতো ভাই হন। তাই পুজোর মণ্ডপে এসে দিদিদের সঙ্গে জমিয়ে আড্ডা মারাটা অস্বাভাবিক নয়।

মৌনী রায়

‘ব্রহ্মাস্ত্র’-এর প্রশংসীত খলনায়িকা আদতে বাঙালি কন্যা। তাই পুজোর মণ্ডপে যে তাঁর দেখা পাওয়া যাবে, এমনটা আশা করতেই পারেন দর্শক। তিনিও অয়ন এবং রণবীরের সঙ্গে উপস্থিত ছিলেন কাজলদের পুজোয়। পরনে ছিল দুধ-সাধা শিফন শাড়ি এবং গলাভরা কুন্দনের হার। সিঁথি ভর্তি সিঁদুরও নজর কাড়ল।

তনিশা

কাজলের বোন তনিশা প্রত্যেক বারই থাকেন এই পুজোয়। তবে তিনি একটু কম সাজতেই বোধহয় পছন্দ করেন। এ বারও খুব বেশি জমকালো ভারী শাড়ির বদলে তিনি বেছে নিয়েছিলেন ফুলেল ছাপের অরগ্যাঞ্জা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement