Farah Khan on Salman Khan

‘তুমি নাচের কিছুই বোঝো না’, সলমনকে নাচ শেখাতে গিয়ে কেঁদে ফেলেছিলেন ফারহা

এক রিয়্যালিটি শোয়ে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন পরিচালক ও কোরিয়োগ্রাফার। কেরিয়ারের শুরুর দিকে সলমনকে নাচ শেখাতে নাকি হিমশিম খেয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৯:৫৬
Farah Khan shared her experience with Salman Khan in his initial days

(বাঁ দিকে) ফারহা খান, সলমন খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বলিউডের ভাইজান সলমন খান। প্রেক্ষাগৃহে তাঁর ছবি এলে হইহই করে অনুরাগীরা ভিড় করেন। পর্দায় তিনি নাচলে তা মুহূর্তে চলে আসে আলোচনার কেন্দ্রে। কিন্তু, এক সময় নাকি নাচ নিয়ে একেবারেই আত্মবিশ্বাসী ছিলেন না সলমন। ভাইজানকে নাচাতে গিয়ে নাকি কালঘাম ছুটেছিল ফারহা খানের।

Advertisement

এক রিয়্যালিটি শোয়ে সেই অভিজ্ঞতার কথাই বলেছিলেন পরিচালক ও কোরিয়োগ্রাফার। কেরিয়ারের শুরুর দিকে সলমনকে নাচ শেখাতে নাকি হিমশিম খেয়েছিলেন তিনি। ফারহা বলেছিলেন, “প্রথম দিকের একটি ছবিতে সলমনকে নাচ শেখানোর কথা ছিল আমার। চার ঘণ্টা ধরে আমি চেষ্টা করেছিলাম। তার পরে আমি হাল ছেড়ে দিই। কাঁদতে কাঁদতে পালিয়ে যাই।”

ফারহা নাকি সেই সময়ে মনে মনে ভেবেছিলেন, “কেউ তোমায় নাচ শেখাতে পারবে না। তুমি নাচের কিছুই জানো না।” কিন্তু তার পরে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে সলমনকে নেওয়া হয়েছে, এই দেখে নাকি আঁতকে উঠেছিলেন ফারহা। বিশেষ করে সেই ছবিতে সলমনকে নাচতে দেখে নাকি আরও অবাক হয়েছিলেন তিনি। ফারহা বলেন, “আমি চমকে গিয়েছিলাম ওই ছবিতে নির্মাতারা সলমনকে নিয়েছেন শুনে। ছবিতে ওর অভিনয় দেখে আরও বেশি অবাক হই। সত্যিই ও অসাধারণ অভিনয় করেছিল।”

প্রথম দিকে সলমনকে নাচ শেখাতে ব্যর্থ হলেও পরে ভাইজানের নাচের কোরিয়োগ্রাফি করেছেন ফারহা। এর মধ্যে রয়েছে ‘মুন্নি বদনাম হুই’-এর মতো গান। এ ছাড়া, ‘জিনে কে হ্যায় চার দিন’, ‘মুঝসে শাদি করোগি’-সহ বহু গান রয়েছে যেখানে ফারহার পরিচালনায় নেচেছেন সলমন। সব ক'টিই দারুন জনপ্রিয়।

আরও পড়ুন
Advertisement