Debleena Dutt

‘সুখী দাম্পত্য’র সংজ্ঞা কী? নতুন স্বল্প দৈর্ঘ্যের ছবিতে উত্তরের সন্ধানে দেবলীনা

পারিপার্শ্বিক পরিস্থিতি থেকেই নতুন ছবির উপাদান সংগ্রহ করেছেন পরিচালক পারমিতা মুন্সী। বিষয় দাম্পত্যের জটিলতা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৪
Director Paramita Munsi’s new short film will talk about complex relationship of married life starring Debleena Dutt

‘ম্যারেজ অ্যানিভার্সারি’ ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দেবলীনা দত্ত এবং সুজন (নীল) মুখোপাধ্যায়।  ছবি: সংগৃহীত।

সময়ের সঙ্গে মানুষের জীবনে ব্যস্ততা বেড়েছে। তার সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে বৈবাহিক সম্পর্কের জটিলতা। অসমবয়সি বিবাহ দম্পতির জীবনে কী কী সমস্যা ডেকে আগে। সেখানে যদি থাকে গার্হস্থ্য হিংসার ছায়া? উত্তর দেবে পরিচালক পারমিতা মুন্সীর নতুন স্বল্প দৈর্ঘ্যের ছবি। নাম ‘ম্যারেজ অ্যানিভার্সারি’। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দেবলীনা দত্ত এবং সুজন (নীল) মুখোপাধ্যায়।

Advertisement
poster of Director Paramita Munsi’s new short film Marriage Anniversary

‘ম্যারেজ অ্যানিভার্সারি’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

অরুণাভ এবং বিপাশার বয়সের ফারাকটা চোখে পড়ার মতো। দেখতে দেখতে বিয়ের রজত জয়ন্তী বর্ষের দোরগোড়ায় দাঁড়িয়ে তাঁরা। কিন্তু দু’জনে কি আদৌ সুখী? পরিচালক বলছিলেন, ‘‘বিশ্বায়নের চাপে এখন মানুষের পারস্পরিক সম্পর্ক ঠিক হাতির দাঁতের মতো। বাইরে থেকে দেখে মনে হয় সুখী। এ দিকে নেপথ্যে হয়তো লুকিয়ে রয়েছে অন্য কোনও রহস্য। এই ছবিতে সম্পর্কের বদলে যাওয়া সমীকরণকেই তুলে ধরার চেষ্টা করেছি।’’

পরিচালক এই ছবিকে ‘ইমোশনাল থ্রিলার’ বলতে চাইছেন। বিপাশার চরিত্রে দেখা যাবে দেবলীনাকে। অন্য দিকে, অরুণাভর অল্প বয়সের চরিত্রে রয়েছেন নীল এবং বেশি বয়সের চরিত্রে অভিনয় করেছেন রতন ঝাওয়ার। এ ছাড়াও রয়েছেন ইন্দ্রাণী ঘোষ, সুজয় বিশ্বাস এবং পাপিয়া রাও। সঙ্গীত পরিচালক কবীর সুমন এবং ক্যামেরায় জয়দীপ বসু। আপাতত ছবিটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাড়ি দেওয়ার জন্য প্রস্তুত। পরিচালক জানালেন, ছবিটি কয়েক মাসের মধ্যেই একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement