Bollywood Star Kids

দেশের তারকাসন্তানরা এখানেই পড়ে, মাস গেলে স্কুলের খরচ কত, জানলে চমকে যাবেন

বিশ্বের বিলাসবহুল স্কুলগুলির মধ্যে একটি এই স্কুল। দেশের তারকাসন্তানদের বেশির ভাগ পড়ে এখানেই। তবে সাধারণের জন্য নয়। ভর্তির ফি শুনলে চোখ কপালে উঠতে পারে!

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৩:৩৪
দেশের বেশির ভাগ তারকাসন্তানই  ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করে।

দেশের বেশির ভাগ তারকাসন্তানই ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করে।

প্রত্যেক বাবা-মায়ের স্বপ্ন থাকে, ছেলেমেয়েরা ভাল স্কুলে পড়বে। নুন আনতে পান্তা ফুরোনো পরিবারেও লক্ষ্য থাকে সাধ্যের বাইরে গিয়ে সন্তানকে বড় করা। আর তারকা পরিবারের কথা তো ছাড়াই যাক। তারকাসন্তানরা পড়ে দেশ-বিদেশের সেরা স্কুলগুলিতে। ভারতেও এমন স্কুলের সংখ্যা কম নয়। তবে তার মধ্যে তারকাদের প্রথম পছন্দ অম্বানীদের স্কুল। বিলাসবহুল শিক্ষাব্যবস্থা এবং উন্নত পড়াশোনার মান একসঙ্গে পেলে আর কী চাই!

২০০৩ সাল। শিল্পপতি মুকেশ অম্বানী তাঁর বাবার স্মরণে মুম্বইয়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল চালু করেন। প্রতিষ্ঠাতা স্ত্রী নীতা অম্বানী ও মেয়ে ঈশা। দেশের বেশির ভাগ তারকাসন্তানই এই স্কুলে পড়াশোনা করে। বেসরকারি স্কুলের মধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় স্কুল এটিই। খুশি কপূর, জাহ্নবী কপূর থেকে শুরু করে সুহানা খান এই স্কুলেই ১২ বছর কাটিয়েছেন। এখন পড়ে শাহরুখ খানের ছোট ছেলে আব্রাম, ঐশ্বর্যার কন্যা আরাধ্যা-সহ আরও অনেকেই।

Advertisement

যেমন বিলাসবহুল পরিবেশ, তেমনই ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলের মাসিক বেতন আকাশছোঁয়া। মধ্যবিত্ত পরিবারের পক্ষে এই স্কুলে ছেলেমেয়েদের পাঠানো স্বপ্নের মতো ব্যাপার। সূত্রের খবর, শিশু বিভাগ থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত স্কুলের ফি ১.৫ লক্ষ টাকা। অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের বার্ষিক ফি ৫ লক্ষ ৯০ হাজার টাকা এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য বার্ষিক ফি ১০ লক্ষ টাকা।

স্কুলে কী এমন আছে, যার জন্য এখানে পড়ার খরচ এত? কৌতূহল অনেকেরই। জানা যায়, ভবিষ্যৎ তৈরি করে দেয় স্কুলের চৌহদ্দি। বিশাল অডিটোরিয়াম থেকে শুরু করে ল্যাবরেটরি, যোগসাধনার কক্ষ, বড় খেলার মাঠ, ব্যাডমিন্টন-বাস্কেটবল কোর্ট, ক্যারাটে কক্ষ— ক্লাসরুমের পাশাপাশি রয়েছে সব কিছু চর্চার সুযোগ। রয়েছেন পৃথিবীর সব ভাষায় দক্ষ প্রশিক্ষকরা। সব মিলিয়ে এই স্কুলে সন্তানদের পাঠিয়ে নিশ্চিন্ত ব্যস্ত তারকারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement