Usha Uthup

৫০ বছরের বন্ধন ছিন্ন, আচমকা হৃদ্‌রোগে প্রয়াত ঊষা উত্থুপের স্বামী চাকো উত্থুপ

৫০ বছরের বেশি তাঁদের দাম্পত্য। সোমবার সকালে সেই বন্ধন ছিন্ন। একসঙ্গে টিভি দেখছিলেন। আচমকা হৃদ্‌রোগে প্রয়াত উষা উথুপের স্বামী।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৮:২৮
Image Of Jani Chako Uthup

(বাঁ দিকে) ঊষা উত্থুপের সঙ্গে জানি চাকো উথুপ, মর্মাহত সঙ্গীতশিল্পী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

প্রয়াত ঊষা উত্থুপের স্বামী জানি চাকো উথুপ। বয়স ৭৮। সঙ্গীতশিল্পীর আপ্তসহায়ক আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, সোমবার সকালেও ঊষা এবং তাঁর স্বামী একসঙ্গে বসে চা খেয়েছিলেন। একসঙ্গে টিভিও দেখেন কিছু ক্ষণ। তার পরেই আচমকা হৃদ্‌রোগ। সেই সময় অফিসে ছিলেন ঊষা উত্থুপ। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় চাকোকে। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক আপ্তসহায়ক আরও জানিয়েছেন, প্রয়াত চাকোর কোনও অসুস্থতা ছিল না। প্রতি দিন সকালে একসঙ্গে বসে চা খেতেন দম্পতি। এ দিনও তার ব্যতিক্রম হয়নি। চা, প্রাতরাশ খেয়ে খানিক গল্পও করেন তাঁরা। তার পরেই সব শেষ। পেশাজীবনে চাকো ‘টি এস্টেট’-এর কর্মী ছিলেন। দম্পতির একটি পুত্রসন্তান ও কন্যাসন্তান রয়েছেন।

আপাতত প্রয়াত চাকোর দেহ হাসপাতাল থেকে নিয়ে এসে ‘পিস ওয়র্ল্ডে’ রাখা হয়েছে। ইতিমধ্যেই চাকো এবং সঙ্গীতশিল্পীর পরিবারের সদস্যদের মৃত্যুর খবর জানানো হয়েছে। দুই পরিবারের অধিকাংশ সদস্য থাকেন দক্ষিণ ভারতে। মঙ্গলবার সকালে কলকাতায় পৌঁছবেন তাঁরা। বিকেলে কেওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

চাকো ঊষার দ্বিতীয় স্বামী। সূত্রের খবর, প্রথম স্বামী রামুর সঙ্গে দাম্পত্যে থাকার সময়েই ঊষার জীবনে আসেন চাকো। তিনি প্রথমে সরাসরি তাঁর ভালবাসার কথা জানান ঊষার প্রথম স্বামীকে। রামু তাঁর গায়িকা স্ত্রীকে সে বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, চাকোর প্রতি তাঁরও অনুভূতি আছে। এর পরেই নিজের পরিবার, প্রথম স্বামীর পরিবার, সমাজের যাবতীয় শাসন উপেক্ষা করে বিবাহবন্ধনে বাঁধা পড়েন ঊষা-চাকো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement