Ayesha Takia

ঠোঁট-নাকে পরিবর্তন, পাল্টেছে মুখের গড়ন, নেটপাড়ায় হাসাহাসি, শেষমেশ কী করলেন আয়েশা?

বিজ্ঞাপনী জগৎ থেকে সোজা ফিল্মি পর্দায় আসার পর শুধুমাত্র চেহারাই নয়, নজর কেড়েছিল আয়েশা তাকিয়ার অভিনয়ও। এ বার সেই রূপ নিয়ে অস্থির অভিনেত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৮:২৮
আয়েশা টাকিয়ার রূপ পরিবর্তন।

আয়েশা টাকিয়ার রূপ পরিবর্তন। ছবি: সংগৃহীত।

২০১৭ সাল থেকেই আয়েশার চেহারার আমূল পরিবর্তন ঘটে। অভিনেত্রীর আগের চেহারার সঙ্গে বর্তমান চেহারার বিস্তর ফারাক। প্লাস্টিক সার্জারি করে নাকি ঠোঁটের আদল সম্পূর্ণ বদলে ফেলেছেন তিনি। সমাজমাধ্যমের পাতায় তাঁকে নিয়ে চলেছে বিস্তর কাঁটাছেড়া। এ বার দিন কয়েক আগে গাড়ির ভিতরে একটি নিজস্বী তুলে পোস্ট করেন অভিনেত্রী। তাতেই কটাক্ষের বন্যা। অতিষ্ঠ হয়ে কোন পদক্ষেপ করলেন সলমন খানের নায়িকা?

Advertisement

‘সোচা না থা’ ছবিতে অভয় দেওলের বিপরীতে তাঁর সাবলীল অভিনয়ে মুগ্ধ হয়ে অনেকেই বলেছিলেন, আয়েশা লম্বা রেসের ঘোড়া। তাঁর প্রমাণও মিলেছিল নাগেশ কুকুনুরের ফিল্ম ‘ডোর’বা সলমন খানের সঙ্গে ‘ওয়ান্টেড’ছবিতে। কিন্তু, ফিল্মি দুনিয়ার ইঁদুরদৌড়ে শামিল না হয়ে হঠাৎই বলিউড থেকে হারিয়ে যান আয়েশা।

রাজনীতিবিদ আবু আজ়মির ছেলে ফারহান আজ়মির সঙ্গে চুটিয়ে সংসারও শুরু করেন। সেটা ছিল ২০০৯ সাল। এর পর খান তিনেক ছবিতে তাঁর দেখা মিললেও সে রকম সাড়া ফেলতে পারেননি আয়েশা। ক্রমে বলিউড থেকে মুখ ফিরিয়ে নেন তিনি। তবু তাঁকে নিয়ে চর্চা শেষ হয়নি। মূলত চর্চার বিষয় চেহারা। এ বার কাঞ্জিভরম শাড়ি ও মানানসই গয়না পরে ছবি পোস্ট করতেই কটাক্ষ। কেউ লিখেছেন, ‘‘সুন্দর মেয়েটাকে খুঁজে পাই না।’’কেউ লেখেন, ‘‘এক সময় তোমাকে বড্ড ভাল লাগত।” অতিষ্ঠ হয়ে শেষে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি সরিয়ে ফেললেন অভিনেত্রী। আয়েশা যখন বলিউডে পা রাখেন, তখন তিনি ছটফটে মিষ্টি নায়িকা। বিজ্ঞাপনী জগৎ থেকে সোজা ফিল্মি পর্দায় আসার পর শুধুমাত্র চেহারাই নয়, নজর কেড়েছিল আয়েশা তাকিয়ার অভিনয়ও। সেই আয়েশাকে সম্প্রতি দেখার পর অবাক হওয়ার শেষ নেই অনেকেরই।

আরও পড়ুন
Advertisement