Nawazuddin Siddiqui

‘ধুর! এটা কী বানিয়েছে!’ অনুরাগের ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ দেখে কেন বলেছিলেন নওয়াজ়উদ্দিন?

নওয়াজ়ের অভিনয় দেখে পরিচালক অনুরাগ বলেছিলেন, “এটা কী করছ তুমি? পাগল নাকি? কী ভাবে অভিনয় করছ? বাড়তি করছ কেন?”

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৫
Image of Anurag Kashyap and Nawazuddin Siddiqui

অনুরাগ বনাম নওয়াজ়উদ্দিন? ছবি: সংগৃহীত।

অনুরাগ কাশ্যপের ছবি দেখে এক সময় নাক সিঁটকেছিলেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। শুধু তাই নয়, সেই ছবিতে নিজেও অভিনয় করেছিলেন অভিনেতা। ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবির প্রথম সম্পাদনার পরে পরিচালক সম্পর্কে নওয়াজ় বলেছিলেন, “ধুর! এটা কী বানিয়েছে!” কিন্তু কান চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখার পরে অভিনেতা বুঝেছিলেন, এই ছবি আসলে কী। চূড়ান্ত সম্পাদনার পরে তিনি বুঝতে পারেন ছবিটির গুরুত্ব। এই প্রসঙ্গে অভিনেতার বক্তব্য, “তখন আমি বুঝেছিলাম, অনুরাগ কেন অনুরাগ।”

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতাকে প্রশ্ন করা হয়, ছবিতে কাজ করার সময় তিনি কি বুঝতে পেরেছিলেন ছবিটি কোথায় যেতে চলেছে? অভিনেতার জবাব, “না! ছবিতে কাজ করার সময় কোনও ভাবেই বোঝা যায় না, তা কী ভাবে দাঁড়াবে। এমনকি শুটিং শেষ হওয়ার পরেও স্পষ্ট ধারণা থাকে না।”

তিনি আরও জানান, অনুরাগের প্রতিভা প্রশ্নের অবকাশ রাখে না। তাঁর ছবির মাধ্যমেই ভারতীয় সিনেমার রূপ বদল হয়। সারা বিশ্বের নজরে আসে ভারতীয় সিনেমা। অভিনেতার কথায়, “নিজের দেশে অনুরাগ সমাদর পায় না। আমি দুঃখিত। কিন্তু সারা বিশ্ব জানে, ও কী করেছে।”

এর আগে একটি সাক্ষাৎকারে নওয়াজ় জানিয়েছিলেন, ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবিতে প্রাথমিক ভাবে তাঁর অভিনয় নিয়ে সন্তুষ্ট ছিলেন না অনুরাগ। নওয়াজ়ের অভিনয় দেখে পরিচালক বলেছিলেন, “এটা কী করছ তুমি? পাগল নাকি তুমি? কী ভাবে অভিনয় করছ? বাড়তি করছ কেন?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement