Neetu Kapoor-Alia Bhatt

গত ছ’মাসে মায়ের জায়গায় বসিয়ে ফেলেছেন শাশুড়ি নীতু কপূরকে! কী এমন ঘটেছে আলিয়ার সঙ্গে?

আলিয়া আর নীতুর বন্ধুত্ব গাঢ় হয়ে উঠেছে। এ প্রসঙ্গে আলিয়া জানান, এক দিন নীতু তাঁকে বলেছিলেন, নিজের শাশুড়ির সঙ্গে যেমন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল তেমনই সম্পর্ক তিনি চান আলিয়ার সঙ্গেও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৬:০৮
Image of Alia Bhatt and Neetu Kapoor

আলিয়া ভট্ট ও নীতু কপূরের সম্পর্ক নিয়ে চর্চা রয়েছে বলিউডে। ছবি: সংগৃহীত।

কী এমন করলেন নীতু কপূর যে আলিয়া ভট্ট তাঁকে রাতারাতি মায়ের আসন দিয়ে ফেললেন? এ প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন আলিয়া। সম্প্রতি ননদ করিনা কপূর খানের সঙ্গে এক কথোপকথনে অভিনেত্রী জানান কপূর পরিবারে যে মানুষটিকে তিনি সবচেয়ে বেশি ভালবেসে ফেলেছেন তিনি নীতু, তাঁর শাশুড়ি মা। রণবীর বা রাহার থেকেও বেশি আপন বলে মনে হয় তাঁকে।

Advertisement

আলিয়া জানিয়েছেন, বিশেষত গত ছ’মাসে এই সম্পর্কের বন্ধন আরও খানিকটা দৃঢ় হয়েছে। গত মাসে প্যারিসে এক অনুষ্ঠানের কথা উল্লেখ করে আবেগপ্রবণ হয়ে পড়েন আলিয়া। তিনি বলেন, “আমি যখন মার্জারসরণী ধরে হাঁটছিলাম, শাশু়ড়ি মা তখন দর্শকাসন থেকে আমার নাম ধরে চিৎকার করে উৎসাহ দিচ্ছিলেন। আমার মনে হচ্ছিল আমি ফিরে গিয়েছি স্কুলের দিনগুলোতে। মনে হচ্ছিল যেন, আমার মাকেই দেখতে পাচ্ছি ওখানে।”

আলিয়া আর নীতুর বন্ধুত্ব গাঢ় হয়ে উঠেছে। এ প্রসঙ্গে আলিয়া জানান, এক দিন নীতু তাঁকে বলেছিলেন, নিজের শাশুড়ির সঙ্গে যেমন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল তেমনই সম্পর্ক তিনি চান আলিয়ার সঙ্গেও। নীতুর মধ্যে রয়েছে একটা ইতিবাচক সত্তা। আলিয়া জানান, ঋষি কপূরের অসুস্থতার সময় তিনি দেখেছেন কী ভাবে ভেঙে পড়তে পড়তেও আশাবাদী মনটিকে বাঁচিয়ে রেখেছিলেন নীতু। এই ইতিবাচক মনোভঙ্গিই উত্তরাধিকার সূত্রে রণবীরও পেয়েছেন বলে মনে করেন আলিয়া। তিনি বিশ্বাস করেন এই আশাবাদই ওঁদের শক্তি।

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়ার ছবি ‘জিগরা’। এর পর তাঁর থ্রিলার ‘আলফা’ আসতে চলেছে।

আরও পড়ুন
Advertisement