Aindrila Sharma

ঐন্দ্রিলা চলে যাওয়ার ৭২ ঘণ্টা পার, ফিরে দেখা হাসপাতাল ঘরের সেই অন্য ঐন্দ্রিলাকে

তিন দিন হয়ে গেল, ঐন্দ্রিলা শর্মা আর নেই। কিন্তু না থেকেও তিনি যেন রয়েছেন বাড়ির প্রতিটা কোণে। মাঝরাতে বোনের স্মৃতিতে ডুব দিদি ঐশ্বর্যার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৩:১৫
ঐন্দ্রিলার স্মৃতিতে ডুব দিলেন দিদি ঐশ্বর্যা।

ঐন্দ্রিলার স্মৃতিতে ডুব দিলেন দিদি ঐশ্বর্যা। ফাইল-চিত্র।

“কে আমায় সাজিয়ে দেবে? কে আমার ছবি তুলে দেবে?...” মঙ্গলবার মাঝরাতে এই ভাবনাগুলোই ঘুরে ফিরে আসছিল ঐশ্বর্যা শর্মার। ঐশ্বর্যার পরিচয় আলাদা করে আর পাঠকদের বুঝিয়ে দিতে হবে না। প্রয়াত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার দিদি তিনি।

৭২ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গিয়েছে। তাঁর ‘বুনু’ চলে গিয়েছে না ফেরার দেশে। বুনু অর্থাৎ অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। ২০ নভেম্বর দুপুর ১২টা ৫৯-এ দীর্ঘ ২০ দিনের লড়াই শেষ করে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী। তিন দিন কেটে গেলেও বোনের স্মৃতি হাতড়ে বেড়়াচ্ছেন দিদি ঐশ্বর্যা। কখনও সেই ছোট্টবেলা নিজেদের ছবি দেখা, কখনও আবার বোনের মিষ্টি ভিডিয়ো সকলের সঙ্গে ভাগ করে নেওয়া।

Advertisement

মঙ্গলবার মধ্যরাতে সেই স্মৃতিতেই ডুব দিলেন ঐশ্বর্যা। বোনের সঙ্গে ছবি ভাগ করে নিয়ে তিনি লেখেন, “কে আলাদিনের আশ্চর্য প্রদীপের মতো আমার সব ইচ্ছা পূরণ করবে? কার সাথে পার্টি করব? কার সাথে আমি সারা রাত জেগে সিনেমা দেখব, গল্প করব? কে আমাকে সঠিক পরামর্শ দেবে?” বোনকে আবার ফিরে পাওয়ার প্রার্থনা দিদির।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে ফুসফুসে দ্বিতীয় বার কর্কটরোগ বাসা বেঁধেছিল অভিনেত্রীর। তখন চিকিৎসার জন্য দিল্লির হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। দ্বিতীয় বার শরীরে কঠিন রোগ, তার পরও যে ঐন্দ্রিলা তেমনই উচ্ছল হাসিখুশি ছিলেন সেই প্রমাণই আবার মিলল এই ছোট্ট ভিডিয়োয়। হাসপাতালের পোশাকে ঐন্দ্রিলা। মাথায় গোলাপি টুপি। হাতে ইনজেকশন দেওয়া। সেই অবস্থাতেই হাসিমুখে হাসপাতালের ঘরে নাচ করছেন অভিনেত্রী।

হাসিখুশি এই মানুষটার চলে যাওয়া মেনে নেওয়া সত্যিই কঠিন। এই ছোট ছোট মুহূর্তগুলো যে আর ফিরবে না। ঐন্দ্রিলাকে ছাড়া বাঁচার লড়াই জারি শর্মা পরিবারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement