Aishwarya Rai Bachchan

শাশুড়ি জয়ার সঙ্গে নাকি বনিবনা নেই, কিন্তু একটা সময়ে নাকি তাঁর মতো হতে চাইতেন ঐশ্বর্যা!

শাশুড়ি ও ননদের সঙ্গে কয়েক বছর ধরেই আঁদায় কাঁচকলায় সম্পর্ক ঐশ্বর্যার। একটা সময় ছিল যখন শাশুড়ি জয়ার মতো হতে চাইতেন প্রাক্তন বিশ্বসুন্দরী!

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৬:১০
(বাঁ দিকে) ঐশ্বর্যা রাই বচ্চন (ডান দিকে) জয়া বচ্চন।

(বাঁ দিকে) ঐশ্বর্যা রাই বচ্চন (ডান দিকে) জয়া বচ্চন। ছবি: সংগৃহীত।

গত কয়েক মাস ধরেই অভিষেক বচ্চন এবং ঐশ্বর্যা রাই বচ্চনের বিচ্ছেদ নিয়ে চর্চা তুঙ্গে। মাস কয়েক আগে ঐশ্বর্যা তাঁর মেয়ে আরাধ্যাকে নিয়ে বচ্চনদের বাড়ি ছেড়ে চলে যান, ওঠেন নিজের মায়ের কাছে। জুলাই মাসের শুরুতে অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্টের বিয়েতে নিমন্ত্রিত ছিল গোটা বচ্চন পরিবার। ছেলে-মেয়ে, জামাই, নাতি-নাতনিকে নিয়ে বিয়ে বাড়িতে ছবিশিকারিদের ক্যামেরায় ধরা দেন জয়া-অমিতাভ। পারিবারিক সেই ছবিতে ছিল না শুধু অভিষেক-কন্যা আরাধ্যা ও তার মা। খানিক পরে অবশ্য ঐশ্বর্যা-আরাধ্যা অনুষ্ঠানে যোগ দেন, ছবিশিকারিদের জন্য মিষ্টি হেসে দাঁড়ান। ফলে বচ্চনদের সঙ্গে ঐশ্বর্যার দূরত্বের জল্পনা যেন আরও কিছুটা ঘনীভূত হল। শোনা যায় শাশুড়ি ও ননদের সঙ্গে কয়েক বছর ধরেই আদায় কাঁচকলায় সম্পর্ক ঐশ্বর্যার। বাইরে মুখ ফুটে কখনও সে সব কথা বলেন না অভিনেত্রী। একটা সময় ছিল ঐশ্বর্যার নাকি অনুপ্রেরণা ছিল তাঁর শাশুড়ি জয়াই!

Advertisement

‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে যখন তাঁর ও রণবীর কপূরের ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে বিতর্ক শুরু হয়, সেই সময় ঐশ্বর্যা জানান, ‘‘আমাদের জীবনে কিছু জিনিস ব্যক্তিগত হয়। মাথায় রাখতে হবে কর্মজগতের বাইরে তুমি কারও পুত্রবধূ, কারও মা। এমন কিছু কোরো না যাতে তাঁরা লজ্জিত হন। আমার খ্যাতি হয়তো কয়েক বছর থাকবে। পরিবার সারাজীবন পাশে থাকবে। আমি চাই আমাকে এমন অভিনেত্রী হিসাবে মানুষ মনে রাখুক যেমন ভাবে জয়াজী ও হেমাজীর ক্ষেত্রে দর্শক মনে রেখেছেন।’’

আরও পড়ুন
Advertisement