Tashnia-Dev

মিলছে না ভিসা, বদলে যাচ্ছেন দেবের আগামী ছবির বাংলাদেশি নায়িকা?

বাংলাদেশের বিনোদন দুনিয়ার মানুষেরা জানিয়েছেন, সে দেশের অভ্যন্তরীণ সমস্যা এখনও বহাল। তাই এ পার বাংলায় আসার ভিসা পাওয়া যাচ্ছে না। যার জেরে দেবের নায়িকা হচ্ছেন না তাসনিয়া।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩২
Image Of Tashnia Farin, Dev

(বাঁ দিকে) তাসনিয়া ফারিণ, দেব (ডান দিকে)। ছবি: ফেসবুক।

ভাল নেই এ পার বাংলা। টালমাটাল পরিস্থিতিতে বাংলাদেশও। যার জেরে বিনোদন দুনিয়ার মাধ্যমে দুই বাংলার সেতুবন্ধনের চেষ্টা আপাতত স্থগিত। এই কারণে প্রযোজক অতনু রায়চৌধুরীর আগামী ছবিতে নায়িকার ভূমিকায় দেখা যাবে না তাসনিয়া ফারিণকে। খবর জেনে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল প্রযোজকের সঙ্গে। তিনি খবরে সিলমোহর দিয়েছেন। জানিয়েছেন, ভিসা ঘটিত সমস্যার কারণে ভারতে কাজ করতে পারছেন না তাসনিয়া। আনন্দবাজার অনলাইন তাঁর সঙ্গেও যোগাযোগের চেষ্টা করেছিল। নায়িকা কোনও সাড়া দেননি।

Advertisement

মাত্র এক মাস আগের কথা। আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, অভিজিৎ সেনের পরিচালনায় দেবের বিপরীতে প্রথম অভিনয় করবেন তাসনিয়া। সেই সময় কোটা আন্দোলন নিয়ে উত্তাল ও পার বাংলা। তার পর শেখ হাসিনা সরকারের পতন ঘটে। সেই সময় অতনু বলেছিলেন, “রোজ কথা হচ্ছে। অগস্টে ফারিণের কলকাতায় আসার কথা ছিল। আমাদের সঙ্গে বসে চিত্রনাট্য শুনবে। তার পর মহড়া দেবে। আপাতত সব বন্ধ।” তার পরেও তাঁর আশা ছিল, নভেম্বরে শুটিং হলে হাতে সময় রয়েছে। তার আগে পরিস্থিতি শান্ত হয়ে যাবে।

সেপ্টেম্বরে সেই আশা নিভে গিয়েছে। অতনু বললেন, “আমাদের পাশাপাশি তাসনিয়াও ওর তরফ থেকে চেষ্টা করেছিল, যাতে আমাদের সঙ্গে কাজ করতে পারে। কিন্তু, বাংলাদেশে অভ্যন্তরীণ পালাবদল চলছে। এমনিতেই ভিসা পেতে অনেক প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়। এখন সেই প্রক্রিয়া আরও জটিল হয়ে গিয়েছে। ফলে, তাসনিয়া আমাদের সঙ্গে কাজ করতে পারছে না। ওর মতো আমরাও অত্যন্ত ব্যথিত।” তা হলে দেবের নতুন নায়িকা কে? কলকাতা না বলিউডের? প্রযোজকের জবাব, এখনও কিছুই ঠিক করে উঠতে পারেননি দেব-অভিজিৎ এবং তিনি। তবে চিত্রনাট্য তৈরি। নায়িকা ঠিক হয়ে গেলেই বছরের শেষে তাঁরা উড়ে যাবেন লন্ডন। ‘প্রজাপতি’র পর এই ছবিতে আরও এক বার দেবের সঙ্গে সমান গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন মিঠুন চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement