Abhishek Bachchan

অভিনেতা না হলে হতেন সরোদবাদক? অভিষেক বচ্চনের গোপন প্রতিভার কথা জানেন কি?

উস্তাদ আমজাদ আলি খান সাহেবের কাছে তালিম নিয়েছিলেন ছোটবেলায়। তবে মাঝপথেই সরোদ বাজানো ছেড়ে দেন অভিষেক বচ্চন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৭:৩৭
Photograph of Abhishek Bachchan.

নিজের গোপন প্রতিভার কথা ফাঁস করলেন অভিষেক। ছবি: সংগৃহীত।

ছোটবেলায় নাকি সরোদ বাজানো শিখতেন তিনি। অভিনেতা না হলে বড় হয়ে কি তবে সরোদবাদক হতেন অভিষেক? সম্প্রতি নিজের এই অজানা গুণের কথা জানালেন বিগ বি-পুত্র। জানালেন, ছোটবেলায় উস্তাদ আমজাদ আলি খানের কাছে সরোদ বাজানোর তালিম নিয়েছিলেন। তবে মাঝপথেই সরোদ বাজানো ছেড়ে দেন অভিনেতা। সমাজমাধ্যমের পাতায় এক পোস্টে তার নেপথ্যের কারণের কথাও জানিয়েছেন অভিষেক।

Advertisement

সম্প্রতি মুম্বইয়ে অনুষ্ঠান করলেন কিংবদন্তি সরোদবাদক উস্তাদ আমজাদ আলি খান। অনুষ্ঠানে সঙ্গ দিলেন তাঁর দুই ছেলে আমান আলি খান ও আয়ান আলি খান। শুধু দুই ছেলেই নয়, মঞ্চে ছিল উস্তাদ আমজাদ আলি খানের দুই নাতি জ়োহান ও আবিরও। সেই অনুষ্ঠানের দর্শকাসনে সপরিবারে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন। অনুষ্ঠানের ছবি ও ভিডিয়ো সমাজমাধ্যমে শেয়ার করেন অভিষেক। অভিষেকের পোস্টে মঞ্চে দেখা যাচ্ছে তিন প্রজন্মের সরোদবাদকদের। সেই পোস্টেই স্মৃতিচারণ ‘গুরু’ অভিনেতার। ছোটবেলায় উস্তাদের কাছে সরোদ বাজানোর তালিম নিয়েছিলেন তিনি, জানান অভিষেক। আমান ও আয়ানের সঙ্গে সরোদ বাজাতেন তিনি। তবে বেশি দিন তা ধরে রাখতে পারেননি অভিষেক। সুইৎজ়ারল্যান্ডে বোর্ডিং স্কুলে যেতে হয়েছিল তাঁকে। তাই আর সরোদ শেখা হয়নি। সেই আক্ষেপ এখনও থেকে গিয়েছে, স্বীকারোক্তি অভিষেকের।

তবে উস্তাদ আমজাদ আলি খান, আমান ও আয়ানের অনুষ্ঠানের প্রশংসা করেত ভোলেননি অভিষেক। অভিনেতা লেখেন, ‘‘উস্তাদ আমজাদ আলি খান সাহেবের অনুষ্ঠান চাক্ষুষ আমার কাছে অত্যন্ত গর্বের, আনন্দের ও সম্মানের।’’ পাশাপাশি, আমান আলি খান ও আয়ান আলি খানকে নিজের ‘ভাই’ বলেও সম্বোধন করেন অভিষেক। জ়োহান ও আবিরকে মঞ্চে দেখে আপ্লুত অভিনেতা। তাঁর বিশ্বাস, ‘‘ওরা পরিবারের ঐতিহ্যের ধারা অটুট রাখবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement