Mahesh Manjrekar

Mahesh Manjrekar: ছবিতে নারী চরিত্রের দৃশ্য আপত্তিকর বলে মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে মামলা মরাঠা সংঘের

একটি দৃশ্যে দেখা গিয়েছে অভিনেত্রী কাশ্মীরা শাহ একটি বাচ্চা ছেলেকে নিজের বুকে টেনে ধরছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১১:৪৭
অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা মামলা দায়ের করেছে।

অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা মামলা দায়ের করেছে।

অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকর নির্দেশিত মরাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’-য় আপত্তিকর দৃশ্যের জন্য তাঁর বিরুদ্ধে ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা বৃহস্পতিবার মামলা দায়ের করেছে।বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৯৫, ২৯২, ৩২-র ধারায় পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে শুধু পরিচালক নয়, প্রযোজক নরেন্দ্র আর শ্রেয়ানস হিরাওয়াতের বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থার আইনজীবী জানিয়েছেন ১৪জানুয়ারি থেকে ছবিটি প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে, এই ছবিতে 'অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতাপূর্ণ বিষয়বস্তু প্রকাশ’- করার বিরোধীতা করেছেন তাঁরা। একটি দৃশ্যে দেখা গিয়েছে অভিনেত্রী কাশ্মীরা শাহ একটি বাচ্চা ছেলেকে নিজের বুকে টেনে ধরছেন। তাদের দাবি এই দৃশ্য শুধু আপত্তিকর নয়, এর ফলে সমাজে অপসংস্কৃতির প্রচার হবে যা শিশু আর মহিলাদের স্বাবাবিক অবস্থানকে প্রভাবিত করবে।

Advertisement
ছবি থেকে বাদ পড়েছে একাধিক দৃশ্য এবং সংলাপ।

ছবি থেকে বাদ পড়েছে একাধিক দৃশ্য এবং সংলাপ।

তবে এই ছবির দৃশ্য নিয়ে বিতর্ক এই প্রথম নয়। মরাঠি এই ছবিতে বেশ কিছু ‘আপত্তিকর’ দৃশ্য রয়েছে বলে অভিযোগ তুলেছিলেন মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরা। তাঁরা জাতীয় মহিলা কমিশনে একটি অভিযোগপত্র পাঠান। তার পরেই কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা বিষয়টি নিয়ে আপত্তি তোলেন। আগেই ছবি থেকে কিছু দৃশ্য বাদ এবং সংলাপও বাদ দেওয়া হয়েছিল। যদিও এই ছবিটি ‘এ’ (প্রাপ্তবয়স্কদের জন্য ছবি) শংসাপত্র নিয়ে ছাড়পত্র পেয়েছিল দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন-এর (সিবিএফসি) কাছ থেকে।

ঞয়ে বিতর্ক তুঙ্গে। ছবি থেকে বাদ পড়ল বেশ কয়েকটি দৃশ্য। আপত্তি জানিয়েছিল জাতীয় মহিলা কমিশন। তার পরেই ট্রেলার থেকে ওই দৃশ্য সরানো হয়েছে। মুক্তির আগে কেটে বাদ দেওয়া হয়েছে একাধিক দৃশ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement