WBERC Recruitment 2023

পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশনে কর্মখালি, মাসিক ১ লক্ষ টাকারও বেশি বেতনে নিয়োগ

প্রাথমিক ভাবে প্রার্থীদের এই পদে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে তিন বছর পর্যন্ত হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৪:২২
West Bengal Electricity Regulatory Commission (WBERC)

পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশন। সংগৃহীত ছবি।

রাজ্যে পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশন বা ওয়েস্ট বেঙ্গল ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশন (ডব্লিউবিইআরসি)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি কমিশনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। আগ্রহীদের এর জন্য আবেদন জানাতে হবে অফলাইনে।

Advertisement

কমিশনে নিয়োগ হবে কনসালট্যান্ট বা পরামর্শদাতা পদে। শূন্যপদ রয়েছে দু’টি। কমিশনের রেগুলেটরি অ্যাফেয়ার্স সংক্রান্ত কাজের দায়িত্ব থাকবে নিযুক্তদের। আবেদনের জন্য কোনও বয়ঃসীমার কথা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রাথমিক ভাবে প্রার্থীদের এই পদে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে তিন বছর পর্যন্ত হতে পারে। এই সময়কালে নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে প্রতি মাসে ১,৫০,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এর পর অন্তত ১৫ বছর বিদ্যুৎ ক্ষেত্রে (উৎপাদন/ সরবরাহ/ বণ্টন) চাকরির অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীদের। এর মধ্যে পাঁচ বছর সংস্থার ম্যানেজেরিয়াল পদে চাকরির অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও যে সমস্ত বিষয়ে দক্ষতা বা জ্ঞান থাকা জরুরি, তা বিস্তারিত জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন করা যাবে ১১ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement