JNKVV Recruitment 2023

জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে সিনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৩:৫৪
Jawaharlal Nehru Krishi Vishwa Vidyalaya.

জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

কৃষিবিজ্ঞানের বিভিন্ন শাখায় স্নাতকোত্তর এবং পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফে এমন প্রার্থীদের সিনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে।

Advertisement

প্রতিষ্ঠানের একটি প্রকল্পের জন্য সংশ্লিষ্ট পদে প্রার্থী প্রয়োজন। ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পটির নাম ‘ন্য়াশনাল ইনোভেশন ইন ক্লাইমেট রেজিলিয়েন্ট এগ্রিকালচার’।

কারা আবেদন করতে পারবেন?

সিনিয়র রিসার্চ ফেলো পদে কৃষিবিজ্ঞান নিয়ে কাজ করেছেন কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর স্তরে উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। পাশাপাশি, আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীরা মাসে ২৫ হাজার থেকে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। এই পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি পুরুষ এবং অনূর্ধ্ব ৪০ বছর বয়সি মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে একটি ফর্ম পূরণ করতে হবে। ওই ফর্ম এবং অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে। সেখানেই ১৩ সেপ্টেম্বর ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নির্বাচন করা হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement