WB Health Recruitment 2023

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

দফতরের তরফে কেমিস্ট (জেনারেল সার্ভিস) পদে সরাসরি নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে মাসে ৩৯ হাজার টাকা বেতন দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৮
Job seeker on a row.

প্রতীকী ছবি।

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মখালি। দফতরের তরফে কেমিস্ট (জেনারেল সার্ভিস) পদে সরাসরি নিয়োগ করা হবে। এই মর্মে ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ফুড অ্যান্ড ওয়াটার অ্যানালিসিস করার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়ন, বায়োকেমিস্ট্রি, ডেয়ারি কেমিস্ট্রি, ফুড টেকনোলজি কিংবা ফুড অ্যান্ড নিউট্রিশন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ২১ থেকে ৩৬ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। শূন্যপদ একটি।

আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। বাংলার পাশাপাশি, অন্য ভাষায় সাবলীল কিনা, তাও নিয়োগের স্বার্থে যাচাই করে নেওয়া হবে। প্রার্থীদের ফুড অ্যান্ড ওয়াটার অ্যানালিসিস সংক্রান্ত বিষয়ে অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

অনলাইনে প্রার্থীদের আবেদন করতে হবে। নির্দিষ্ট দিনের মধ্যে সমস্ত নথি এবং শংসাপত্র-সহ অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে। আবেদনের জন্য ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের পোর্টাল ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চালু থাকবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement