WBHRB Recruitment 2024

রাজ্যের সরকারি হাসপাতালে সরাসরি নিয়োগ, কোন পদের জন্য আবেদন করবেন?

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে রিডার পদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট পদের জন্য শুধু মাত্র অনলাইনেই আবেদনপত্র জমা দেওয়া যাবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৬:২১

প্রতীকী চিত্র।

রাজ্য সরকারি হাসপাতালে কর্মখালি। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেবি রায় এসএএমসি অ্যান্ড হসপিটালে রিডার পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে মোট সাতজন ব্যক্তিকে নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে অস্থায়ী ভাবে নিয়োগ করা হলেও পরবর্তীকালে নিযুক্তদের স্থায়ী পদে বহাল করা হলেও হতে পারে।

Advertisement

এই পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আয়ুর্বেদ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তবে সংশ্লিষ্ট ক্ষেত্রে তাঁদের অন্তত পাঁচ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এ ক্ষেত্রে বাংলায় সাবলীল প্রার্থীদেরই নিয়োগের জন্য অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে।

নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ১৫,৬০০ টাকা থেকে ৪২,০০০ টাকা বেতনক্রমের অধীনে বেতন দেওয়া হবে। এই পদে কাজ করতে আগ্রহীরা শুধুমাত্র অনলাইনেই আবেদনের সুযোগ পাবেন। তবে আবেদনের আগে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে প্রার্থীদের নাম নথিভুক্ত করে নিতে হবে।

পোর্টালে নাম নথিভুক্তকরণ সম্পন্ন হলে সেখানেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য নথি জমা দিতে হবে। ২১০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দেওয়ার পর সংশ্লিষ্ট পদের জন্য আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে। ৭ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত আবেদনের পোর্টাল চালু রাখা হবে। এই মর্মে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement