DRDO Recruitment 2023

ডিআরডিও অধীনস্থ গবেষণাগারে কর্মখালি, স্নাতকদের জন্য কাজের সুযোগ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীনস্থ ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি— কোয়ান্টাম টেকনোলজিস-এ কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের দু’বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৪:৫৭
DRDO Exhibition.

প্রতীকী ছবি।

ডিআরডিও-র অধীনস্থ গবেষণাগারে স্নাতকদের জন্য কাজের সুযোগ। এই মর্মে ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি— কোয়ান্টাম টেকনোলজিস-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো পদে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) অথবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও, উল্লিখিত পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরাও আবেদন করতে হবে। মোট শূন্যপদ তিনটি।

রিসার্চ অ্যাসোসিয়েট পদে পদার্থবিদ্যায় পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে এই পদের ক্ষেত্রেও স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরাও আবেদন করতে পারবেন। এই পদের ক্ষেত্রে পদপ্রার্থী কোয়ান্টাম অপটিক্স নিয়ে গবেষণা কিংবা সাম্প্রতিক অগ্রগতি নিয়ে কাজ করে থাকলে, তাঁকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অনূর্ধ্ব ২৮ এবং রিসার্চ অ্যাসোসিয়েট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। জুনিয়র রিসার্চ ফেলোদের প্রতি মাসে ৩৭ হাজার এবং রিসার্চ অ্যাসোসিয়েটদের ৬৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। এর আগে ডিআরডিও-র অধীনস্থ কোনও সংস্থায় উল্লিখিত পদে কাজ করেছেন, এমন প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে না। ১২ অক্টোবর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে গবেষণাগারের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement