IIST Recruitment 2024

কেন্দ্র অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে কর্মখালি, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

উল্লিখিত প্রতিষ্ঠানে পিএইচডি করেছেন, এমন অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৬:১২
Professor.

প্রতীকী চিত্র।

কেন্দ্র অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানের কর্মী নিয়োগ হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ স্পেস সায়েন্স অ্যান্ড টেকনোলজির বিভিন্ন বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ হবে। মোট চারটি বিভাগে কর্মখালি রয়েছে।

Advertisement

পদার্থবিদ্যা, গণিত, এরোস্পেস ইঞ্জিনিয়ারিং, এভিওনিক্স বিভাগের জন্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর প্রয়োজন। এই পদে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কৃত্রিম মেধা, মেশিন লার্নিং, রোবোটিক্স, মেশিন ডায়নামিক্স, স্ট্রাকচারাল মেকানিক্স, স্পেস ফ্লাইট ডায়নামিক্স, ফ্লাইট ডায়নামিক্স অ্যান্ড কন্ট্রোল কিংবা সমতুল বিষয়ে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

তবে, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরাও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। তবে সে ক্ষেত্রে তাঁদের স্নাতকোত্তরের পরীক্ষায় ৬০ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়। তাঁদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। নিযুক্ত ব্যক্তিদের ৭৮,৮০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আগ্রহীদের ডাকযোগে আবেদন জমা দিতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ অন্যান্য তথ্যও পাঠাতে হবে। আবেদনপত্র ৩১ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement