UBKV Recruitment 2024

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, কোন বিষয়ের জন্য?

নিযুক্ত ব্যক্তিকে এক ঘণ্টার থিওরি এবং দু’ঘণ্টার প্র্যাকটিক্যাল ক্লাস নেওয়ার জন্য যথাক্রমে ৮০০ এবং ১২০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৩৯
UBKV

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। দক্ষিণ দিনাজপুরে বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজ অফ এগ্রিকালচারে কাজের সুযোগ রয়েছে। সোমবার এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজে নিয়োগ হবে গেস্ট লেকচারার বা অতিথি শিক্ষক পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তিকে কলেজে ইংরেজি পড়ানোর জন্য নিয়োগ করা হবে।

অতিথি শিক্ষক পদে আবেদনের প্রার্থীদের বয়স ২১ থেকে ৩৭ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে এক ঘণ্টার থিওরি এবং দু’ঘণ্টার প্র্যাকটিক্যাল ক্লাস নেওয়ার জন্য যথাক্রমে ৮০০ এবং ১২০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এ ছাড়াও লিখিত পরীক্ষার প্রশ্নপত্র প্রস্তুত ও উত্তরপত্র মূল্যায়ন এবং প্র্যাকটিক্যাল পরীক্ষার আয়োজন ও মূল্যায়নের জন্যও অতিরিক্ত পারিশ্রমিক দেওয়া হবে এই পদে নিযুক্তকে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের ইংরেজিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি, সিএসআইআর-ইউজিসি নেট বা ইউজিসি নেট/ স্লেট/ সেট পরীক্ষায় উত্তীর্ণ হলে ভাল।

আগামী ১২ নভেম্বর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement