GRSE Recruitment 2024

গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্সে কর্মখালি, নিয়োগ ২৩০টি শূন্যপদে

বিভিন্ন পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ১৪-২০/ ১৪-২৫/ ১৪-২৬ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৩৩
GRSE

গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিআরএসইএল)-এ কাজের সুযোগ। সংস্থার তরফে এমনটাই জানানো হয়েছে বিজ্ঞপ্তির মাধ্যমে। তাতে জানানো হয়েছে, সংস্থায় একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে কর্মীদের। সংস্থায় নির্ধারিত মেয়াদে কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। তাঁদের থেকে শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ট্রেড অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ২৩০টি। সংস্থার বিভিন্ন ক্ষেত্রে ২০২৪-২৫ অর্থবর্ষের জন্য এক বছরের মেয়াদে নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। নিযুক্তদের পোস্টিং হবে কলকাতা এবং রাঁচিতে।

বিভিন্ন পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ১৪-২০/ ১৪-২৫/ ১৪-২৬ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় রয়েছে। পদের ভিত্তিতে নিযুক্তদের বেতনক্রমও হবে আলাদা। ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে কলকাতা এবং রাঁচিতে ট্রেড অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে যথাক্রমে মাসে ৬,০০০-৬,৬০০ টাকা, ৭,০০০/৭,৭০০ টাকা, ১৫,০০০/ ১২,৫০০ টাকা এবং ১০,০০০/ ৯,০০০ টাকা।

ট্রেড অ্যাপ্রেন্টিস পদে আবেদন জানতে প্রার্থীদের কেন্দ্র বা রাজ্যের কোনও বোর্ড থেকে দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই ভাবে বাকি পদগুলিতে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

সমস্ত পদে মেধার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে প্রার্থীদের। আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৭ নভেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

আরও পড়ুন
Advertisement