SBI Recruitment 2023

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মখালি, ইন্টারভিউয়ের মাধ্যমে কোন পদে নিয়োগ হবে?

দু’টি পদে আবেদনের জন্যই প্রার্থীদের স্নাতক হতে হবে। থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেশন এবং বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতাও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৯
SBI

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-য় কর্মী নিয়োগ করা হবে। স্পেশালিস্ট ক্যাডার অফিসারের দু’টি ভিন্ন পদে নিয়োগ করা হবে কর্মীদের। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনেই, যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে ডেটা প্রোটেকশন অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ডেটা প্রোটেকশন অফিসার পদে। শূন্যপদ রয়েছে দু’টি। ডেটা প্রোটেকশন অফিসার পদে আবেদনের বয়ঃসীমা ৪০ বছর থেকে ৫৫ বছর। অন্য দিকে, অ্যাসিস্ট্যান্ট ডেটা প্রোটেকশন অফিসার পদে আবেদনের জন্য বয়স হতে হবে ৩৫ থেকে ৪৫ বছরের মধ্যে। ডেটা প্রোটেকশন অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ডেটা প্রোটেকশন অফিসার পদে নিযুক্তদের বার্ষিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৬০ লক্ষ এবং ৪৫ লক্ষ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। এই পদে তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে সেই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে।

দু’টি পদে আবেদনের জন্যই প্রার্থীদের স্নাতক হতে হবে। থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেশন এবং বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতাও। মূল বিজ্ঞপ্তিতে সমস্ত শর্তাবলি বিস্তারিত জানানো হয়েছে।

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে ব্যাঙ্কের ওয়েবসাইটে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে প্রার্থীদের। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৭৫০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২২ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement