SBI Recruitment 2023

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মখালির বিজ্ঞপ্তি, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

ক্রেডিট ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৭:৫৭
SBI

এসবিআই। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-তে স্পেশালিস্ট ক্যাডার অফিসারের দু’টি পদে কর্মী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। পদগুলির জন্য মঙ্গলবার থেকেই শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে ক্রেডিট ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট এবং ফ্যাকাল্টি (এগজিকিউটিভ এডুকেশন) পদে। দু’টি ক্ষেত্র মিলিয়ে শূন্যপদ রয়েছে চারটি। ক্রেডিট ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৭ থেকে ৩৭ বছরের মধ্যে। অন্য দিকে, ফ্যাকাল্টি (এগজিকিউটিভ এডুকেশন) পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২৮ থেকে ৫৫ বছর। ক্রেডিট ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট এবং ফ্যাকাল্টি (এগজিকিউটিভ এডুকেশন) পদে নিযুক্তদের পোস্টিং হবে যথাক্রমে মুম্বই এবং কলকাতায়। ক্রেডিট ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা। ফ্যাকাল্টি (এগজিকিউটিভ এডুকেশন) পদে নিযুক্ত ব্যক্তির বার্ষিক বেতনের পরিমাণ হবে ২৫-৪০ লক্ষ টাকা।

দু’টি পদের জন্যই রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

পদগুলিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের যথাসময়ে ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানানো হবে। তবে সবার আগে প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে জেনারেল/ ওবিসি/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণিভুক্তদের আবেদনের জন্য জমা দিতে হবে ৭৫০ টাকা। আবেদনের শেষ দিন ২৯ অগস্ট। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য জানার জন্য ব্যাঙ্কের ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

ReplyForward

আরও পড়ুন
Advertisement